Derek O'Brien: সেরা সাংসদের পুরস্কার পেলেন ডেরেক ও'ব্রায়েন, কৃতজ্ঞতা জানালেন মমতাকে

এর আগে ওই পুরস্কার পেয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, লালকৃষ্ণ আডবানি, মূরলী মনোহর যোশী, শরদ পাওয়ার, মুলায়ম সিং যাদব, শারদ যাদব, সীতারাম ইয়েচুরি, জয়া বচ্চন, সুপ্রিয়া সুলে, নিশিকান্ত দুবে, হেমা মালিনী, ভারতী পাওয়ার, সুস্মিতা দেব, মীনাক্ষী লেখি ও রজনী পাটিল

Updated By: Mar 15, 2023, 12:30 PM IST
Derek O'Brien: সেরা সাংসদের পুরস্কার পেলেন ডেরেক ও'ব্রায়েন, কৃতজ্ঞতা জানালেন মমতাকে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাজ্যসভায় ২০২২ সালের সেরা সাংসদের পুরস্কার পেলেন তৃণমূল সাংসদ ডেরেক ও'ব্রায়েন। লোকসভার জন্য ওই পুরস্কার পেলেন মিম প্রধান আসাদউদ্দিন ওয়েসি। রাজ্যসভার জন্য লাইফটাইম অ্যাচিভমেন্ট পার্লামেন্টারি অ্য়াওয়ার্ড পেলেন কংগ্রেস সাংসদ মল্লিকার্জুন খারগে। লোকসভার জন্য ওই পুরস্কার পেলেন ভাত্রুহরি মাহাতাব। শ্রেষ্ঠ মহিলা সাংসদের পুরস্কার পেলেন বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়। গতকাল এক অনুষ্ঠানে তাঁদের হাতে ওইসব পুরস্কার তুলে দেন প্রাক্তন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

আরও পড়ুন-আইনের ঊর্ধ্বে নয় কেউ! নিয়ম ভেঙে পুলিসের জোর ধমক খেলেন প্রধানমন্ত্রী সুনাক

সাংসদ হিসেবে উল্লেখযোগ্য কাজের জন্য আটটি বিভাগে মোট আটজনের হাতে ওই পুরস্কার তুলে দেয় একটি সর্বভারতীয় সংবাদমাধ্যম। গতকাল ওই পুরস্কার পেয়ে ট্যুইট করেছেন ডেরেক ওব্রায়েন। তিনি লিখেছেন, বছরের সেরা সাংসদ নির্বাচিত হয়ে সম্মানিত বোধ করছি। এই সম্মান আমার জন্য খুবই স্পেশাল। সাংসদ হিসেবে আমাকে অনুপ্ররণা দেওয়ার জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ। ধন্যবাদ অভিষেক বন্দ্য়োপাধ্য়ায় ও তৃণমূল কর্মীদের।

অন্যদিকে, সেরা মহিলা সাংসদের পুরস্কার পেয়ে আপ্লুত বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়। এদিন ওই পুরস্কার হাতে নিয়ে লকেট চট্টোপাধ্যায় বলেন, শ্যামপ্রসাদ মুখোপাধ্যায়ের মাটি থেকে এসেছি। তাঁকে আমার প্রণাম। রবীন্দ্রনাথ ঠাকুর, শরত্ চন্দ্র চট্টোপাধ্যায়, রামকৃষ্ণ পরমহংস, মা দূর্গা, মা কালী সবার আশীর্বাদ চাইছি। রবীন্দ্রনাথের কথা মনে পড়ে, বাংলার মাটি বাংলার জল, বাংলার বায়ু বাংলার ফল.....।

ডেরেক ওব্রায়েন, আসাদউদ্দিন ওয়েসি, মল্লিকার্জুন খারগে, ভাত্রুহরি মাহাতাব, লকেট চট্টোপাধ্যায় ছাড়াও শ্রেষ্ঠ উদীয়মান সাংসদের পুরস্কার পেলেন বিজেপি নেতা তেজস্বী সূর্য, আরজেডি সাংসদ মনোজ ঝা।

এর আগে ওই পুরস্কার পেয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, লালকৃষ্ণ আডবানি, মূরলী মনোহর যোশী, শরদ পাওয়ার, মুলায়ম সিং যাদব, শারদ যাদব, সীতারাম ইয়েচুরি, জয়া বচ্চন, সুপ্রিয়া সুলে, নিশিকান্ত দুবে, হেমা মালিনী, ভারতী পাওয়ার, সুস্মিতা দেব, মীনাক্ষী লেখি ও রজনী পাটিল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.