ব্যাঙ্ক কেলেঙ্কারি নিয়ে সংসদে সরব তৃণমূল, সোশ্যাল মিডিয়ায় সুর চড়ালেন মমতা

রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলির ঋণ সংক্রান্ত তথ্য জনসমক্ষে আনার দাবি জানান তৃণমূল নেত্রী

Updated By: Apr 4, 2018, 12:32 PM IST
ব্যাঙ্ক কেলেঙ্কারি নিয়ে সংসদে সরব তৃণমূল, সোশ্যাল মিডিয়ায় সুর চড়ালেন মমতা

নিজস্ব প্রতিবেদন : দেশের কর্পোরেটগুলির অনাদায়ী ঋণ নিয়ে সরব হল তৃণমূল। এনিয়ে আলোচনার জন্য রাজ্যসভায় নোটিসও দিল তারা। বিষয়টি নিয়ে ট্যুইট করেছেন তৃণমূল সাংসদ ডেরেক ও'ব্রায়েন। পাশাপাশি, ফেসবুকেও সরব হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

ডেরেক ও'ব্রায়েনের বক্তব্য, কেন্দ্র ব্যাঙ্ক জালিয়াতি, দলিতদের সমস্যা ও কৃষকদের দুর্দশার মতো ইস্যু এড়িয়ে ‌যাওয়ার চেষ্টা করছে। আমরা চাই সংসদের কাজ চলুক। কিন্তু সংসদে ‌যে হইহল্লা হচ্ছে তা সরকারের তৈরি করা।
এদিকে ব্যাঙ্ক কেলঙ্কারি নিয়ে ফেসবুকে সরব হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তাঁর বক্তব্য, রাষ্ট্রয়ত্ত ব্যাঙ্কগুলির ঋণ মকুব আসলে একটা কেলেঙ্কারি। বাংলার এক সাংসদের প্রশ্নের জবাবে কেন্দ্রের দেওয়া তথ্যকেই হাতিয়ার করেছেন তৃণমূল নেত্রী।

আরও পড়ুন-একই সঙ্গে বিষ খেলেন মা ও দুই ছেলে, যাদবপুরের ঘটনায় সূত্র খুঁজছে পুলিস
কেন্দ্র জানিয়েছ, ২০১৪-১৫ অর্থবর্ষ থেকে ২০১৭ সালের সেপ্টেম্বর প‌র্যন্ত সরকার রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলির ২,৪১,৯১১ কোটি টাকা মুকুব করেছে কেন্দ্র। মুখ্যমন্ত্রীর বক্তব্য, দেশের কৃষকরা ‌যখন ঋণের দায়ে আত্মহত্যা করছেন। তাঁদের ঋণ মকুবের দাবি গ্রাহ্যই করছে না সরকার। অথচ ব্যাঙ্কের বিপুল টাকা ঋণ মকুব করা হচ্ছে। এমনকি ব্যাঙ্কের ঋণ সম্পর্কে তথ্যও প্রকাশ করা হচ্ছে না। এটা কি দুর্নীতি নয়!
কেন্দ্র জানিয়েছে, রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলির ঋণ সংক্রান্ত তথ্য প্রকাশ করা ‌যাবে না। সেই তথ্যও জনসমক্ষে আনার দাবি জানান তৃণমূল নেত্রী। কেন ওই তথ্য প্রকাশ্যে আনা ‌যাবে না তারও ব্যাখ্যা চেয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

 

 

.