চিন্তা বাড়িয়েছে করোনা, এরই মধ্যে বিহারে শিশুর প্রাণ কাড়ল এনসেফালাইটিস!

নিজস্ব প্রতিবেদন: এ যেন ‘গোদের উপর বিষফোঁড়া!’ করোনাভাইরাসের প্রকোপে ক্রমশ উদ্বেগজনক হয়ে উঠছে দেশের পরিস্থিতি। দেশ জুড়ে করোনা-সংক্রমণ ঠেকাতে লক ডাউনে গিয়েছে গোটা দেশ। এরই মধ্যে বিহারে আতঙ্ক বাড়াল এনসেফালাইটিস! প্রাণ কাড়ল এক বছর তিনেকের শিশুর।

পরিসংখ্যান বলছে, গত বছরে বিহারের প্রায় শ’ দুয়েক শিশুর প্রাণ কেড়েছিল এনসেফালাইটিস! ওই রাজ্যের মুজফ্‌ফরপুরেই আক্রান্তের সংখ্যা ছিল সবচেয়ে বেশি। গত বছর মুজফ্‌ফরপুরের শ্রীকৃষ্ণ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে অ্যাকিউট এনসেফালাইটিস সিন্ড্রোম-এ (Acute Encephalitis Syndrome) আক্রান্ত হয়ে মৃত্যু হয় ১২০টি শিশুর। এ বছরও রাজ্যের প্রথম এনসেফালাইটিসে আক্রান্তের মৃত্যু হল এই হাসপাতালে।

আরও পড়ুন: কোয়ারেন্টাইন থেকে নগ্ন হয়ে দৌড়, পথে কামড়ে মহিলাকে মেরে ফেলল যুবক

জানা গিয়েছে, বিগত তিন-চার দিন ধরেই জ্বর, সর্দি-কাশির সমস্যায় ভুগছিল বছর তিনেকের শিশুটি। শুক্রবার শিশুটির শারীরিক অবস্থার অবনতি হওয়ায় মুজফ্‌ফরপুরের শ্রীকৃষ্ণ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। কিন্তু হাসপাতালে আনার ৪৮ ঘণ্টা কাটতে না কাটতেই মৃত্যু হল শিশুটির। এই হাসপাতালেই আরও এক অ্যাকিউট এনসেফালাইটিস সিন্ড্রোমে আক্রান্ত বছর পাঁচেকের শিশুকন্যার চিকিত্সা চলছে। তবে ধীরে ধীরে এই শিশুটির শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে বলে জানানো হয়েছে হাসপাতালের পক্ষ থেকে।

English Title: 
Three-year-old boy dies of Acute Encephalitis Syndrome in Muzaffarpur, Bihar
News Source: 
Home Title: 

চিন্তা বাড়িয়েছে করোনা, এরই মধ্যে বিহারে শিশুর প্রাণ কাড়ল এনসেফালাইটিস!

চিন্তা বাড়িয়েছে করোনা, এরই মধ্যে বিহারে শিশুর প্রাণ কাড়ল এনসেফালাইটিস!
Yes
Is Blog?: 
No
Section: