কাঠুয়া ধর্ষণ মামলায় ৩ জনকে যাবজ্জীবন ও বাকিদের ৫ বছরের কারাদণ্ড দিল আদালত

সোমবার সকালে পাঠানকোটের বিশেষ আদালত ৭ জন অভিযুক্তের মধ্যে ৬ জনকে দোষী সাব্যস্ত করে। ওই মামলায় অন্যতম অভিযুক্ত সঞ্জি রামের ছেলে বিশালকে বেকসুর খালাস করে দেওয়া হয়

Updated By: Jun 10, 2019, 05:14 PM IST
কাঠুয়া ধর্ষণ মামলায় ৩ জনকে যাবজ্জীবন ও বাকিদের ৫ বছরের কারাদণ্ড দিল আদালত
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ৬ জন দোষী সাব্যস্তের মধ্যে ৩জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিল পাঠানকোটের বিশেষ আদালত। বাকি ৩ জনকে ৫ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।  কাঠুয়ায় নাবালিকাকে ধর্ষণ ও খুনের মামলায় অন্যতম অভিযুক্ত পুলিস অফিসার দীপক খাজুরিয়া, পরবেশ কুমার এবং মন্দিরের পুরোহিত সঞ্জি রামকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। পাশাপাশি, তথ্য প্রমাণ লোপাটের জন্য সুরেন্দর ভার্মা, তিলক রাজ এবং আনন্দ দত্তকে ৫ বছরের কারাদণ্ড শোনায় আদালত।

সোমবার সকালে পাঠানকোটের বিশেষ আদালত ৭ জন অভিযুক্তের মধ্যে ৬ জনকে দোষী সাব্যস্ত করে। ওই মামলায় অন্যতম অভিযুক্ত সঞ্জি রামের ছেলে বিশালকে বেকসুর খালাস করে দেওয়া হয়। অভিযুক্তদের অপহরণ, ধর্ষণ-সহ একাধিক ধারায় দোষী সাব্যস্ত করা হয়েছে। জি় নিউজ় এর আগে একটি রিপোর্টে মুজজাফরপুরের একটি এটিএম-এর সিসিটিভি ফুটেজ তুলে ধরে। ঘটনার দিনে বিশালকে ওই এটিএম থেকে টাকা তুলতে দেখা যায়। উল্লেখ্য, গত ৩ জুন কাঠুয়ার ধর্ষণ মামলার শুনানি নিষ্পত্তি হয়। সোমবার চূড়ান্ত রায় দেওয়ার কথা জানান বিচারক তেজবিন্দর সিং।

আরও পড়ুন- যোগীর ‘মানহানি’ কাণ্ডে সুপ্রিম কোর্টে দ্বারস্থ সাংবাদিকের স্ত্রী, শুনানি আগামিকাল

গত বছরের ১০ জানুয়ারি জানুয়ারিতে কাঠুয়ায় ৮ বছরের মেষপালিকাকে অপহরণ ও ধর্ষণের অভিযোগ ওঠে। ওই বালিকাকে লাগাতার ধর্ষণ করে হয় বলে অভিযোগ। অপহরণের ৩ দিন পর খুন করা হয়।  ১৭ তারিখ ওই বালিকার দেহ মেলে। অভিযুক্তদের বিরুদ্ধে চার্জশিট পেশ করে পুলিস। চার্জিশিটে নাম রয়েছে বিশাল জঙ্গোত্র ও তাঁর খুড়তুতো ভাই, বিশালের বাবা সঞ্জি রাম এবং পুলিস অফিসার দীপক খাজুরিয়া। অভিযুক্তদের শাস্তির দাবিতে তোলপাড় হয় উপত্যাকা। 

.