যারা সূর্য নমস্কারের বিরোধীতা করছে তারা ভারত ছাড়ুক বা সমুদ্রে ডুবে মরুক: বিজেপি সাংসদ যোগী আদিত্যনাথ

ফের বিতর্কে জড়ালেন বিজেপি সাংসদ যোগী আদিত্যনাথ। মঙ্গলবার মন্তব্য করলেন যারা যোগার ও 'সূর্য নমস্কার'-এর বিরোধীতা করছে তারা হয় ভারত ছাড়ুক অথবা নিজেদের সমুদ্রে ডুবে মরুক।

Updated By: Jun 9, 2015, 01:03 PM IST
যারা সূর্য নমস্কারের বিরোধীতা করছে তারা ভারত ছাড়ুক বা সমুদ্রে ডুবে মরুক: বিজেপি সাংসদ যোগী আদিত্যনাথ

ব্যুরো: ফের বিতর্কে জড়ালেন বিজেপি সাংসদ যোগী আদিত্যনাথ। মঙ্গলবার মন্তব্য করলেন যারা যোগার ও 'সূর্য নমস্কার'-এর বিরোধীতা করছে তারা হয় ভারত ছাড়ুক অথবা নিজেদের সমুদ্রে ডুবে মরুক।

উত্তরপ্রদেশের গোরখপুরের ৪২ বছরের এই বিজেপি সাংসদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সংসদীয় এলাকা বেনারসে একটি মন্দিরের অনুষ্ঠানে যোগ দিতে এসে এই মন্তব্য করেছেন আদিত্যনাথ।

যোগব্যায়ামের ইতিহাস ও গুরুত্ব নিয়ে আলোচনার বক্তব্য পেশ করার সময় তিনি বলেন যারা আধ্যাত্মিক এবং দৈহিক শৃঙ্খলাকে অস্বীকার করছে, যারা সূর্য নমস্কারের (১২টি যোগাসনের সমন্বয়)  বিরোধীতা করছে  এক্ষুণি তারা ''হিন্দুস্তান'' ছেড়ে চলে যাওয়া উচিৎ।

মিডিয়া সূত্রে খবর, আদিত্যনাথ বলেছেন সূর্য নমস্কার মনের শুদ্ধিকরণ করে। যারা এর বিপক্ষে কথা বলছে হয় তারা নিজেদের সমুদ্রে ডুবিয়ে মারুক অথবা জীবনের বাকি দিনগুলো অন্ধকার ঘরে বন্ধ হয়ে থাকুক।

এদেশের সংখ্যালঘু মুসলিমদের আপত্তি থাকায় ২১জুন আন্তর্জাতিক যোগা দিবসের ড্রিল থেকে বাদ গেছে সূর্য নমস্কার। আর তাতেই বেজায় খেপেছেন এই বিজেপি সাংসদ।

তাঁর দাবি অনান্য দেশগুলির সঙ্গেই পৃথিবীর ৪০টি ইসলামিক দেশ আন্তর্জাতিক যোগা দিবস পালন করছে।  

"ওদের যদি কোনও সমস্যা না থাকে, ভারতীয় মুসলিমদের অসুবিধাটা ঠিক কোথায়? কেন তাঁরা বাধা দিচ্ছেন?'' আদিত্যনাথ উবাচ।

এর সঙ্গেই তিনি যোগ করেছেন ''সূর্যের সঙ্গে যারা সাম্প্রদায়িকতাকে মিশিয়ে ফেলতে চাইছে, তারা যেন জীবনের বাকি দিনগুলো নিজেদের অন্ধকার ঘরে আটকে রাখে।''

রবিবার অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল বোর্ড জানায় শিক্ষাক্ষেত্রে সূর্য নমস্কারকে বাধ্যতামূলক করে শিক্ষামন্ত্রক আসলে ''হিন্দু ধর্মকার্য'' ছড়াতে চাইছে। এই বোর্ডের তরফে  জানানো হয় এর বিরুদ্ধে তারা দেশজোড়া বিক্ষভে নামবেন।

তবে এই প্রথম না, এর আগেও বিতর্কিত মন্তব্য করে খবরের শিরোনামে এসেছেন যোগী আদিত্যনাথ। গত বছর উত্তর প্রদেশে নির্বাচনী প্রচারের সময় এমন কিছু মন্তব্য করেন , অভিযোগ মন্তব্যগুলি ''সাম্প্রদায়িক হিংসা'' ছড়ানোর মারাত্মক অস্ত্র রূপে কাজ করতে পারত। ইলেকশন কমিশনের তীব্র সমালোচনার মুখেও পড়েছিলেন এই বিজেপি সাংসদ।

 

.