নজির গড়ল অসমের এই খুদেরা!!!

বিশ্বজুড়ে মানবিকতার নজির অনেক আছে। কিন্তু, তার মধ্যে এমন নজির যে খুব একটা পাওয়া যায় না। ঘটনাটি আপনার বা আমার বাড়ি থেকে খুব একটা দূরে নয়। সেখানে প্রাথমিক স্কুলে পড়া ছাত্রছাত্রীরা যা করল, তা বোধহয় সারা বিশ্বের কাছে একটা নজির হয়েই থাকল।

Updated By: Aug 10, 2016, 10:20 PM IST
নজির গড়ল অসমের এই খুদেরা!!!

ওয়েব ডেস্ক : বিশ্বজুড়ে মানবিকতার নজির অনেক আছে। কিন্তু, তার মধ্যে এমন নজির যে খুব একটা পাওয়া যায় না। ঘটনাটি আপনার বা আমার বাড়ি থেকে খুব একটা দূরে নয়। সেখানে প্রাথমিক স্কুলে পড়া ছাত্রছাত্রীরা যা করল, তা বোধহয় সারা বিশ্বের কাছে একটা নজির হয়েই থাকল।

আরও পড়ুন- অতিবৃষ্টিতে বেহাল দশা সারা দেশের জনজীবনের

একটানা বৃষ্টিতে বন্যা বিধ্বস্ত অসম। ভিটেমাটি হারিয়ে বিপাকে কয়েক লাখ মানুষ। বন্ধ হয়ে গিয়েছে ক্লাস। বিভিন্ন জায়গায় খাদ্য ও পানীয় জলের অভাব দেখা দিয়েছে। তবে, এসবের মাঝে ভয়ঙ্কর পরিস্থিতি দেখা দিয়েছে অসমের কাজিরাঙা অভয়ারণ্যে। সেখানে বন্যার জল ঢুলে পড়ায় ভেসে গিয়েছে বহু বন্যপ্রাণী। বিপাকে পড়েছে গন্ডার থেকে বাঘ। জলের তোড়ে মৃত্যুও হয়েছে বহু বন্যপ্রাণীর। তারাও ভুগতে শুরু করেছে খাদ্যের অভাবে।

আর তাই এবার সেই বন্য প্রাণীদের জন্য বিশেষ ব্যবস্থা নিল স্কুলের খুদেরা। নিজেদের মিড-ডে মিলের খাওয়ার বন্ধ করে দিয়ে সেই খাওয়ার তারা বন্যায় আক্রান্ত গন্ডার ছানাদের খাওয়ানোর পরিকল্পনা নিল। খবরটি সোশ্যাল মিডিয়ায় চাউর হওয়া মাত্রই বর্তমানে ভাইরাল।

.