Parliament Attack: সংসদ হামলায় নকশাল যোগ? অভিযুক্ত সাগর শর্মার পরিবারকে জিজ্ঞাসাবাদ ATS-এর...

 'কাদের সঙ্গে ধৃত মাওবাদীদের যোগ আছে, সেটা সরকার খতিয়ে দেখছে। সেটাই তাদের কাজ। কিন্তু স্বরাষ্ট্র দফতরের যে প্রাথমিক গাফিলতি, সেটা তাতে ঢাকা পড়ে'? প্রশ্ন তৃণমূল নেতা অরূপ চক্রবর্তীর।  

Updated By: Dec 14, 2023, 08:23 PM IST
Parliament Attack: সংসদ হামলায় নকশাল যোগ? অভিযুক্ত সাগর শর্মার পরিবারকে জিজ্ঞাসাবাদ ATS-এর...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: সংসদ হামলা নকশাল যোগ? অভিযুক্ত সাগর শর্মার পরিবারকে জিজ্ঞাসাবাদ করছে উত্তরপ্রদেশ ATS। তদন্তকারীদের সন্দেহ, 'সিপিআই (মাওবাদী) বেঙ্গালুরু ও রাজস্থান মডিউলের সঙ্গে যোগ রয়েছে সাগরের'।

আরও পড়ুন:  Parliament security breach: আদর্শ নেতাজির 'সাম্যবাদ', সংসদ হামলার মাস্টারমাইন্ড কলকাতার 'শিক্ষক'

জানা গিয়েছে, বালিয়া থেকে ৫ মাওবাদীকে গ্রেফতার করে উত্তরপ্রদেশ ATS। কবে? গত অগস্ট মাসে। সেই ঘটনাতেই সংসদে হামলায় অভিযুক্ত সাগর শর্মার গতিবিধির তথ্য় তালাশ করছেন যোগী রাজ্যের অ্যান্টি টেররিস্ট স্কোয়াড বা ATS। এদিন সাগরের বাবা, ভাই, ফোন, এমনকী, বেশ কয়েকজন আত্মীয়কেও জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা।

আরও পড়ুন:  Suvendu Adhikari: রাজ্যসভায় সাসপেন্ড তৃণমূলের ডেরেক ও'ব্রায়েন; 'দেখ কেমন লাগে', কটাক্ষ শুভেন্দুর..

কী প্রতিক্রিয়া রাজনৈতিক মহলে? তৃণমূল নেতা অরূপ চক্রবর্তীর প্রশ্ন, 'কাদের সঙ্গে ধৃত মাওবাদীদের যোগ আছে, সেটা সরকার খতিয়ে দেখছে। সেটাই তাদের কাজ। কিন্তু স্বরাষ্ট্র দফতরের যে প্রাথমিক গাফিলতি, সেটা তাতে ঢাকা পড়ে'? তিনি বলেন, জাতীয় নিরাপত্তার স্বার্থ বিঘ্নিত হয়েছে। কারণ, মহুয়া মৈত্র, তাঁর লগইন আইডি, পাসওয়ার্ড শেয়ার করেছেন। এই অপরাধের একজন সাংসদের সাংসদ পদ বহিষ্কার করে হয়ে যায়। তারপরই দেখলাম, একজন বিজেপি সাংসদ তাদের মদত দিলেন, যাতে তাঁরা সংসদের ঢুকে এই ধরনের কাজ করতে পারে। সেই সাংসদের বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের নোটিশ তো দূরে থাক, ন্যূনতম তদন্ত করার প্রয়োজন বোধ করল না'!

বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্যের পাল্টা দাবি, 'তদন্ত প্রাথমিক পর্যায়ে আছে। তদন্ত অনেক দূর পর্যন্ত যাবে। এটা খুব সহজ, সরল ঘটনা নয়। যখন তদন্ত শেষ হবে, তখন বোঝা যাবে এচা কাদের পরিকল্পিত ছক'। তাঁর মতে, 'যে প্রগতিশীল ধর্মনিরপেক্ষ রাজনৈতিক দল, বাছাই করে প্রতিবাদ করে, নরেন্দ্র মোদীকে আক্রমণ করে। বিভিন্ন আন্দোলন মঞ্চে পৌঁছে যান। কাদের সঙ্গে মঞ্চ ভাগ করেছিলেন, সেটা এখন দেখতে হবে'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.