ফের রক্তাক্ত কাশ্মীর, সন্ত্রাসী হামলায় হত বিহারের হকার, উত্তরপ্রদেশের কাঠমিস্ত্রি

বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার ইতিমধ্যেই অরবিন্দের পরিবারকে ২ লক্ষ টাকা আর্থিক সহযোগিতা দেওয়ার কথা ঘোষণা করেছেন। 

Updated By: Oct 16, 2021, 11:57 PM IST
ফের রক্তাক্ত কাশ্মীর, সন্ত্রাসী হামলায় হত বিহারের হকার, উত্তরপ্রদেশের কাঠমিস্ত্রি

নিজস্ব প্রতিবেদন: জম্মু ও কাশ্মীরে পরিকল্পিতভাবে হত্যা চালাচ্ছে সন্ত্রাসীরা। শুক্রবার খুন করা হল বিহারের ফুচকা বিক্রেতা এবং উত্তরপ্রদেশের কাঠমিস্ত্রিকে। গত দু'সপ্তাহে এনিয়ে ৯জনকে হত্যা করল জঙ্গিরা। শ্রীনগরে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করা হয়েছে অরবিন্দকুমার শাহ নামে ফুচকা বিক্রেতাকে। পুলওয়ামায় মারা গিয়েছে উত্তরপ্রদেশের সাগির অহমেদ। 

জম্মু-কাশ্মীর কেন্দ্রশাসিত অঞ্চলের পুলিস জানিয়েছে, শ্রীনগর ও পুলওয়ামায় ভিন রাজ্যের দু'জনকে গুলি করেছে জঙ্গিরা। বিহারের বাঁকা জেলার বাসিন্দা অরবিন্দকুমার শাহ এবং সাগির অহমেদ উত্তরপ্রদেশের। গোটা এলাকা ঘিরে তল্লাশি চলছে। 

বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার ইতিমধ্যেই অরবিন্দের পরিবারকে ২ লক্ষ টাকা আর্থিক সহযোগিতা দেওয়ার কথা ঘোষণা করেছেন। ঘটনার নিন্দা করেছেন জম্মু-কাশ্মীরের উপরাজ্যপাল মনোজ সিনহা। 

জম্মু-কাশ্মীরে যেভাবে নাগরিকদের বেছে বেছে হত্যা করা শুরু করেছে জঙ্গিরা তাতে অশনিসংকেত দেখছেন পন্ডিতরা। উপত্যকা ছাড়তেও শুরু করেছেন তাঁরা। গত কয়েক সপ্তাহ ধরে ট্রানজিট ক্যাম্পে থাকছেন পন্ডিতরা। প্রধানমন্ত্রী স্পেশাল এমপ্লয়মেন্ট স্কিমে বহু কাশ্মীর পন্ডিত চাকরি পেয়ে উপত্যকায় ফিরে এসেছিলেন। এখন তাঁরা ভয়ে জীবনযাপন করছেন।

আরও পড়ুন- LPG: রান্নার গ্যাসের সিলিন্ডার বুক করলে ছাড় ২৭০০ টাকা, এভাবে তুলুন ফায়দা
 

.