কাশ্মীরে স্পেশাল পুলিস অফিসারের বাড়িতে জঙ্গি হানা, মৃত্যু অফিসার ও তাঁর স্ত্রীয়ের

মৃত্যু হয়েছে ওই স্পেশাল পুলিস অফিসার এবং তাঁর স্ত্রীয়ের।

Updated By: Jun 28, 2021, 01:46 AM IST
কাশ্মীরে স্পেশাল পুলিস অফিসারের বাড়িতে জঙ্গি হানা, মৃত্যু অফিসার ও তাঁর স্ত্রীয়ের

নিজস্ব প্রতিবেদন-  ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই রবিবার রাতে ফের হামলা চালাল জঙ্গিরা। অকুস্থল জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা জেলার এক স্পেশাল পুলিস অফিসারের (SPO) বাড়ি। শনিবার মধ্যরাতে জম্মুতে বায়ুসেনার স্টেশনে হামলা চালানো হয়েছিল। সেই ঘটনার পরই রবিবার রাতে আবারও এই হামলা। মৃত্যু হয়েছে ওই স্পেশাল পুলিস অফিসার এবং তাঁর স্ত্রীয়ের। আহত হয়েছেন তাঁদের মেয়ে।

পুলিশ জানিয়েছে, মৃত স্পেশাল পুলিশ অফিসারের নাম ফৈয়জ আহমেদ (Fayaz Ahmed) । তিনি পুলওয়ামায় কর্মরত ছিলেন। প্রাথমিকভাবে অবন্তিপোরার (Avantipora) পুলিশ কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত এক অফিসার জানান,  হামলায় স্পেশাল পুলিস অফিসার ফৈয়জ আহমেদের মৃত্যু হয়েছে। তাঁর স্ত্রী এবং মেয়ে আহত হয়েছেন। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে পুলিশের তরফে আবারও জানানো হয়, স্পেশাল পুলিশ অফিসারের স্ত্রীও জঙ্গিদের গুলিতে মারা গেছেন।

টুইটারে কাশ্মীর জোনের পুলিশের তরফে জানানো হয়েছে, অবন্তিপোরায় ফৈয়জের বাড়িতে ঢুকে লাগাতার গুলি চালায় জঙ্গিরা। সেই জঙ্গি হামলায় ফৈয়জ, তাঁর স্ত্রী এবং মেয়ে গুলিবিদ্ধ হন। কিছুক্ষণের মধ্যেই মৃত্যু হয় ফৈয়জের। স্ত্রী ও কন্যাকে দ্রুত নিয়ে যাওয়া হয় হাসপাতালে। সেখানেই মারা যান স্পেশাল পুলিশ অফিসারের স্ত্রী। আপাতত পুরো এলাকা ঘিরে তল্লাশি চালানো হচ্ছে।

গত কয়েকদিন ধরেই শ্রীনগর, নওগাঁয় জঙ্গিদের নিশানায় রয়েছে পুলিস। ২২ জুন শ্রীনগর থেকে কিছুটা দূরে মৃত্যু হয় এক পুলিস অফিসারের। পুলিস তখন জানায়, নওগাঁয় (Naogam) বাড়ির কাছেই পারভেজ আহমেদ নামে এক ইন্সপেক্টরকে লক্ষ্য করে গুলি চালানো হয়। তাঁকে শ্রী যথাসম্ভব তাড়তাড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। সেই ঘটনায় জঙ্গিদের হাত ছিল বলেই প্রাথমিকভাবে অনুমান পুলিসের।

আরও পড়ুন: Jammu air base blast: প্রাথমিক তদন্ত বলছে, ড্রোন থেকেই ছোড়া হয় বিস্ফোরক

মাত্র কয়েকদিনের ব্যবধানে এমন ঘটনায় বেশ খানিকটা উদ্বেগ তৈরি হয়েছে। বিশেষত শনিবার মধ্যরাতে জম্মুতে বায়ুসেনার ঘাঁটিতে হামলা চালানো হয়। পরে জানা যায়, জম্মু বিমানবন্দরের বায়ুসেনার স্টেশনে দুটি বিস্ফোরক-বোঝাই ড্রোন দিয়ে আক্রমণ শানানো হয়। মাত্র পাঁচ মিনিটের ব্যবধানে পরপর দুটি বিস্ফোরণ হয়। সূত্রের খবর, জোড়া বিস্ফোরণে আহত হন ২ বায়ুসেনার অফিসার। পরে জম্মু ও কাশ্মীর পুলিশের ডিজি দিলবাগ সিং জানান, জঙ্গি হামলা চালানো হয়েছিল বায়ুসেনার স্টেশনে। তিনি বলেন, একইদিনে অপর একটি ঘটনায় এক জঙ্গির কাছ থেকে পাঁচ থেকে ছয় কেজি বিস্ফোরক উদ্ধার করা হয়েছে। সেই সব বিস্ফোরক ভারতে আনার নেপথ্যে ছিল লস্কর। এই বিস্ফোরক কোনও জনবহুল এলাকায় রেখে আসার পরিকল্পনা করেছিস জঙ্গিরা। বিস্ফোরক উদ্ধার হওয়ায় অনেক বড় হামলা আটকানো গিয়েছে বলে মনে করছে জম্মু-কাশ্মীর পুলিস।

এরই মাঝে রবিবার মধ্যরাতে স্পেশাল পুলিসের বাড়িতে জঙ্গি হামলা নতুন করে চিন্তা বাড়ালো।

 

.