বুরহান ওয়ানি ও হাফিজ সইদের টেলি কথোপকথন (অডিও সহ)

ভারতের হাত থেকে কাশ্মীরকে ছিনিয়ে নিতে, জিহাদ ঘোষণা করা অত্যন্ত জরুরী, তাই সরাসরি 'পির সাহিবের' সাহায্য চেয়েছিল বর্তমানে নিহত তরুণতুর্কি হিজবুল জঙ্গি বুরহান ওয়ানি, বলে দাবি একটি টিভি চ্যানেলের। আসলে এই 'পির সাহিব' হল কুখ্যাত জঙ্গিগোষ্ঠী জামাত-উদ-দাওয়ার প্রধান হাফিজ সইদ।

Updated By: Dec 3, 2016, 03:59 PM IST
বুরহান ওয়ানি ও হাফিজ সইদের টেলি কথোপকথন (অডিও সহ)

ওয়েব ডেস্ক: ভারতের হাত থেকে কাশ্মীরকে ছিনিয়ে নিতে, জিহাদ ঘোষণা করা অত্যন্ত জরুরী, তাই সরাসরি 'পির সাহিবের' সাহায্য চেয়েছিল বর্তমানে নিহত তরুণতুর্কি হিজবুল জঙ্গি বুরহান ওয়ানি, বলে দাবি একটি টিভি চ্যানেলের। আসলে এই 'পির সাহিব' হল কুখ্যাত জঙ্গিগোষ্ঠী জামাত-উদ-দাওয়ার প্রধান হাফিজ সইদ।

আরও পড়ুন- পাক সীমান্তে অনুপ্রবেশকারীকে গুলি BSF-এর

উত্তাল কাশ্মীর উপত্যকা। এমনিতে বরাবরই এই সীমান্ত অঞ্চলে উত্তেজনা জারি থাকলেও তা নতুন মাত্রা পায় গত জুলাইয়ে বুরহানের হত্যার পর থেকেই। তারপর উরি হামলা, সার্জিক্যাল স্ট্রাইক এবং পরবর্তী সময়ে (যা এখনও চলছে) বারংবার নিয়ন্ত্রন রেখা লঙ্ঘনের মধ্যে দিয়ে এই মুহূর্তে ভারত-পাক সম্পর্ক একেবারেই অগ্নিগর্ভ। ভারত বরাবরই অভিযোগ করে এসেছে যে কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী কার্যকলাপে সরাসরি উস্কানি দিয়ে আসছে পাক মদতপুষ্ট জঙ্গিরা। আবারও সেটাই প্রমাণ হয়ে গেল বেসরকারি চ্যানেলটির প্রকাশিত এই অডিও টেপ থেকে, বলে মনে করছেন বিশেষজ্ঞদের একাংশ। ঠিক কি কথা হল তরুণ ও প্রবীন জঙ্গি নেতার মধ্যে, শুনে নিন নিচের অডিওতে ক্লিক করে-

 

আরও পড়ুন- কুলগাঁওয়ে লুকিয়ে থাকা ২ জঙ্গির খোঁজে চলছে তল্লাসি

.