তিস্তা চুক্তি না হতে পারার দায়, কেন্দ্রের দিকেই ঠেলল রাজ্য

তিস্তা চুক্তি না হতে পারার দায়, কেন্দ্রের দিকেই ঠেলল রাজ্য। কেন্দ্রীয় সরকারকে মুখ্যমন্ত্রী বুঝিয়ে দিয়েছেন, দিল্লি সঠিক পদক্ষেপ গ্রহণ না করাতেই আটকে রয়েছে তিস্তা চুক্তি। মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লিতে পা রাখার আগেই প্রধানমন্ত্রীর প্রিন্সিপ্যাল সেক্রেটারি নৃপেন্দ্র মিশ্রর সঙ্গে বৈঠকে বসেন রাজ্যের স্বরাষ্ট্রসচিব মলয় দে।

Updated By: Apr 8, 2017, 08:42 AM IST
তিস্তা চুক্তি না হতে পারার দায়, কেন্দ্রের দিকেই ঠেলল রাজ্য

ওয়েব ডেস্ক: তিস্তা চুক্তি না হতে পারার দায়, কেন্দ্রের দিকেই ঠেলল রাজ্য। কেন্দ্রীয় সরকারকে মুখ্যমন্ত্রী বুঝিয়ে দিয়েছেন, দিল্লি সঠিক পদক্ষেপ গ্রহণ না করাতেই আটকে রয়েছে তিস্তা চুক্তি। মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লিতে পা রাখার আগেই প্রধানমন্ত্রীর প্রিন্সিপ্যাল সেক্রেটারি নৃপেন্দ্র মিশ্রর সঙ্গে বৈঠকে বসেন রাজ্যের স্বরাষ্ট্রসচিব মলয় দে।

আরও পড়ুন আজ দিল্লিতে মুখোমুখি মমতা বন্দ্যেপাধ্যায় এবং শেখ হাসিনা

বৈঠকে যাবতীয় তথ্য-মানচিত্র দিয়ে কেন্দ্রীয় সরকারকে দেখানো হয়, সিকিমে একাধিক জলবিদ্যুত প্রকল্প ও বাঁধের জন্য শুখা মরসুমে তিস্তায় জল থাকছে না। বলা হয়, কেন্দ্রকে অনেক আগেই বিষয়টি জানানো হলেও বাংলা ও সিকিমের মুখ্যমন্ত্রীকে নিয়ে কোনও বৈঠকের আয়োজন করা হয়নি। মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য, শুখা মরসুমে তিস্তায় জল না থাকায় বাংলাদেশের সঙ্গে চুক্তি সই করে কোনও লাভ হবে না।

আরও পড়ুন  শেখ হাসিনার এবারের দিল্লি সফরে তিস্তা চুক্তি সই হওয়ার সম্ভাবনা নেই

.