হাওয়ার বেগে ১২ ঘণ্টায় দিল্লি থেকে মুম্বই ছুটল ট্যালগো (দুর্দান্ত ভিডিও)

দিল্লি থেকে মুম্বই, দূরত্ব ১৩৮৪ কিলোমিটার। আর সেই দূরত্বই পেরিয়ে যাচ্ছে  ১২ ঘণ্টায়। প্রথমদিনের সফর দুর্দান্তভাবে সফল হাই-স্পিড ট্রেন ট্যালগোর।

Updated By: Aug 2, 2016, 05:40 PM IST
হাওয়ার বেগে ১২ ঘণ্টায় দিল্লি থেকে মুম্বই ছুটল ট্যালগো (দুর্দান্ত ভিডিও)

ওয়েব ডেস্ক : দিল্লি থেকে মুম্বই, দূরত্ব ১৩৮৪ কিলোমিটার। আর সেই দূরত্বই পেরিয়ে যাচ্ছে  ১২ ঘণ্টায়! প্রথমদিনের সফর দুর্দান্তভাবে সফল হাই-স্পিড ট্রেন ট্যালগোর।

সোমবার সন্ধ্যায় ৭টা বেজে ৫৫ মিনিটে নিউ দিল্লি স্টেশন থেকে রওনা দেয় ট্রেনটি। মঙ্গলবার, আজ সকাল ১০টা বেজে ৩০ মিনিট নাগাদ গন্তব্য মুম্বই তার নাকের ডগায়। বৃষ্টির কারণে যদিও কিছুটা দেরি হচ্ছে। এরপর ৩ অগাস্ট অর্থাত্ বুধবার মুম্বই থেকে দিল্লির উদ্দেশে রওনা দেবে এই হাই-স্পিড ট্রেন। বিকেল ৩টে নাগাদ রওনা দিয়ে বৃহস্পতিবার বিকেল ৫টা নাগাদ ট্রেনটির দিল্লি পৌঁছানোর কথা।

রেলের তরফে জানানো হয়েছে, এরপরের বার দূরত্ব বাড়িয়ে ১৪০০ থেকে ১৫০০ কিলোমিটার করা হবে। অত্যন্ত হাল্কা ওজনের দ্রুতগতি সম্পন্ন এই ট্রেনটিকে স্পেন থেকে আনা হয়েছে। বর্তমানে ট্রেনটির গতিবেগ ঘণ্টায় ১৬০ থেকে ২৫০ কিলোমিটার হলেও, এর গতিবেগ বাড়তে পারে ঘণ্টায় সাড়ে ৩০০ কিলোমিটার পর্যন্তও। অন্য সব ট্রেনের থেকে হাল্কা এই ট্রেনটি বিদ্যুত্ সাশ্রয়কারীও বটে।

ভিডিও দেখুন 'দিল্লি টু মুম্বই' ট্যালগোর জার্নি,

.