সুষমার রোজগার কত? প্রশ্নের উত্তরে কৌসুলি কৌশলের কুশলী জবাব

আচ্ছা, দেশের বিদেশমন্ত্রীর রোজগার কত? এমন প্রশ্ন কী কখনও আপনার মাথায় এসেছে? তবে আপনার মাথায় না এলেও হঠাত্ করেই এমন একটি 'অতি প্রয়োজনীয়' প্রশ্ন জেগেছে এক টুইটার ব্যবহারকারীর। আর কৌতুহল বলে কথা, ফলে চেপে রাখা দায়। তাই কৌতুহলী সেই ব্যক্তি প্রশ্নটা করেই ফেললেন। কিন্তু প্রশ্নটা সরাসরি বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের কাছে না রেখে, রাখলেন তাঁর স্বামী স্বরাজ কৌশলের কাছে। আর স্বরাজও উত্তর দিয়ে দিলেন। আর সেটাই হল খবর।

Updated By: Jul 11, 2017, 05:36 PM IST
সুষমার রোজগার কত? প্রশ্নের উত্তরে কৌসুলি কৌশলের কুশলী জবাব

ওয়েব ডেস্ক: আচ্ছা, দেশের বিদেশমন্ত্রীর রোজগার কত? এমন প্রশ্ন কী কখনও আপনার মাথায় এসেছে? তবে আপনার মাথায় না এলেও হঠাত্ করেই এমন একটি 'অতি প্রয়োজনীয়' প্রশ্ন জেগেছে এক টুইটার ব্যবহারকারীর। আর কৌতুহল বলে কথা, ফলে চেপে রাখা দায়। তাই কৌতুহলী সেই ব্যক্তি প্রশ্নটা করেই ফেললেন। কিন্তু প্রশ্নটা সরাসরি বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের কাছে না রেখে, রাখলেন তাঁর স্বামী স্বরাজ কৌশলের কাছে। আর স্বরাজও উত্তর দিয়ে দিলেন। আর সেটাই হল খবর।

এমনিতে কথায় বলে (পুরুষতান্ত্রিক সমাজে দস্তুর) পুরুষের রোজগার আর নারীর বয়স এদুটি বিষয় নাকি কখনও জানতে চাওয়া 'উচিত নয়'। আর সেই 'দস্তুর'কেই হাতিয়ার করলেন বিশিষ্ট আইনজীবী তথা প্রাক্তন রাজ্যপাল স্বরাজ কৌশল। টুইটারে এহেন প্রশ্ন দেখে দুঁদে ক্রিমিনাল ল'ইয়ার বললেন, "দেখ, আমার বয়স এবং গিন্নির রোজগার কখনও জানতে চেয় না। এগুলি কুশিক্ষা"। কৌসুলি কৌশলের এমন কুশলী উত্তরে টুইটার কার্যত মেতে উঠেছে। অনেকেই বলছেন যথাযথ জবাব পেয়েছেন কৌতুহলী প্রশ্নকর্তা।

(আরও পড়ুন- বছরে ৫০ হাজার টাকা পর্যন্ত উপহারে নেই জিএসটি, ঘোষণা কেন্দ্রের)

.