ললিত কাণ্ডে নতুন বিতর্কে সুষমা, স্ক্যানারে তিন যুগ্মসচিবের বদলি

ললিত কাণ্ডে নতুন বিতর্কে জড়ালেন বিদেশমন্ত্রী। স্ক্যানারে এবার তিন যুগ্মসচিবের বদলি। বিদেশমন্ত্রক সূত্রে খবর, ললিত মোদীর ব্রিটেন ছাড়ায় সম্মতি দেওয়ার আগে তড়িঘড়ি বদলি করা হয়েছিল তিন আমলাকে। ওই তিন আমলা পাসপোর্ট ও ভিসা, পশ্চিম ইউরোপ, এবং আইন ও চুক্তি বিভাগের দায়িত্ব সামলাতেন।

Updated By: Jun 18, 2015, 09:21 PM IST
ললিত কাণ্ডে নতুন বিতর্কে সুষমা, স্ক্যানারে তিন যুগ্মসচিবের বদলি

ব্যুরো: ললিত কাণ্ডে নতুন বিতর্কে জড়ালেন বিদেশমন্ত্রী। স্ক্যানারে এবার তিন যুগ্মসচিবের বদলি। বিদেশমন্ত্রক সূত্রে খবর, ললিত মোদীর ব্রিটেন ছাড়ায় সম্মতি দেওয়ার আগে তড়িঘড়ি বদলি করা হয়েছিল তিন আমলাকে। ওই তিন আমলা পাসপোর্ট ও ভিসা, পশ্চিম ইউরোপ, এবং আইন ও চুক্তি বিভাগের দায়িত্ব সামলাতেন।

বিদেশমন্ত্রক বিধি মেনে ললিত মোদীকে সাহায্য করলে, সেই ফাইল এই তিন সচিবের হাত ঘুরে যেত। কিন্তু, সেক্ষেত্রে লেগে যেত অনেক সময় । তার ঠিক আগেই তিন আমলা বদলি হওয়ায় পদগুলি শূন্য হয়ে যায়। ব্রিটেনে ভারতীয় হাই কমিশনারের সঙ্গে সরাসরি যোগাযোগ করতে নাকি সেই শূন্যস্থানকেই কাজে লাগান সুষমা স্বরাজ। এভাবেই বিধি শিথিল করে ললিত মোদীকে সাহায্য করা হয়েছে বলে অভিযোগ বিরোধীদের। যদিও, বিদেশ মন্ত্রকের দাবি, রুটিন নিয়মেই তিন আমলাকে বদলি করা হয়েছিল।  

.