Mahua Moitra: 'নথি খতিয়ে দেখতে আরও সময় প্রয়োজন', সুপ্রিম কোর্টে পিছোল মহুয়া-মামলার শুনানি...

সাংসদ পদ খারিজের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে সু্প্রিম কোর্টে মামলা করেছেন মহুয়া মৈত্র। অভিযোগ, ঘুষের বিনিময়ে প্রশ্নকাণ্ডে 'সমস্ত নিয়ম ভেঙে' তাঁর সাংসদ পদ খারিজের সুপারিশ করেছে এথিক্স কমিটি। আজ, শুক্রবার সেই মামলার শুনানি হওয়ার কথা ছিল সুপ্রিম কোর্টের বিচারপতি  বিচারপতি সঞ্জীব খান্না ও বিচারপতি এসভি ভাট্টির বেঞ্চে।  

Updated By: Dec 15, 2023, 04:37 PM IST
Mahua Moitra: 'নথি খতিয়ে দেখতে আরও সময় প্রয়োজন', সুপ্রিম কোর্টে পিছোল মহুয়া-মামলার শুনানি...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: পিছিয়ে গেল! সাংসদ পদ খারিজের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যে মামলা করেছেন তৃণমূলনেত্রী মহুয়া মৈত্র, সেই মামলার শুনানি হবে আগামী বছরে। কবে? ৩ জানুয়ারি। শীর্ষ আদালত জানিয়েছে, 'মামলা সংক্রান্ত নথি খতিয়ে দেখার জন্য আরও সময় প্রয়োজন'।

আরও পড়ুন:  UP Woman Judge: 'আমাকে মরতে দিন', প্রধান বিচারপতি চন্দ্রচুড়কে আর্ত আর্জি যোগীরাজ্যের মহিলা বিচারপতির

ঘটনাটি ঠিক কী? ঘুষের বিনিময়ে প্রশ্নকাণ্ডে মহুয়া মৈত্রের সাংসদ পদ খারিজের সুপারিশ করেছিল এথিক্স কমিটি। সংসদের এখন শীতকালীন অধিবেশন চলছে। গত ৮ ডিসেম্বর এথিক্স কমিটির সেই রিপোর্ট পেশ  করা হয় লোকসভায়। সঙ্গে মহুয়াকে সাংসদ থেকে বহিষ্কারের প্রস্তাবও। সেই প্রস্তাবের উপর আলোচনার জন্য প্রথমে আধঘণ্টা সময় দিয়েছিলেন স্পিকার ওম বিড়লা। পরে তৃণমূল আর্জি মেনে বাড়তি সময় দেন তিনি। মহুয়াকে অবশ্য আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়া হয়নি। তুমুল হুইহট্টগোলের পর শেষপর্যন্ত লোকসভা ধ্বনি ভোটে পাস হয়ে যায় প্রস্তাব।

সাংসদ পদ খারিজের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে সু্প্রিম কোর্টে মামলা করেছেন মহুয়া। অভিযোগ, ঘুষের বিনিময়ে প্রশ্নকাণ্ডে 'সমস্ত নিয়ম ভেঙে' তাঁর সাংসদ পদ খারিজের সুপারিশ করেছে এথিক্স কমিটি। আজ, শুক্রবার সেই মামলার শুনানি হওয়ার কথা ছিল সুপ্রিম কোর্টের বিচারপতি  বিচারপতি সঞ্জীব খান্না ও বিচারপতি এসভি ভাট্টির বেঞ্চে।

আরও পড়ুন:  Parliament security breach: জুতোর মধ্যে তৈরি গর্তে স্মোক বোমা! সংসদ হামলার হাড়হিম ষড়যন্ত্র

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.