সারদা তদন্ত ধীরগতিতে চললে নজরদারি করবে আদালত, সিবিআইকে হুঁশিয়ারি সুপ্রিম কোর্টের

সারদাকাণ্ডের তদন্ত ধীরগতিতে চললে নজরদারি করবে আদালত। কার্যত সিবিআইকে আজ এই মর্মেই হুঁশিয়ারি  দিল দেশের শীর্ষ আদালত। তদন্তের ধীর গতি নিয়ে আজ আদালতে ক্ষোভ উগরে দেন আইনজীবী বিকাশ ভট্টাচার্য। এরপরেই আদালতের ভর্ত্‍সনার মুখে পড়তে হয় সিবিআইকে। সতেরোই অগাস্টের সারদা কাণ্ডে তদন্তের অগ্রগতি রিপোর্ট আদালতে পেশের নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্ট।

Updated By: Jul 27, 2015, 08:12 PM IST
সারদা তদন্ত ধীরগতিতে চললে নজরদারি করবে আদালত, সিবিআইকে হুঁশিয়ারি সুপ্রিম কোর্টের

ওয়েব ডেস্ক: সারদাকাণ্ডের তদন্ত ধীরগতিতে চললে নজরদারি করবে আদালত। কার্যত সিবিআইকে আজ এই মর্মেই হুঁশিয়ারি  দিল দেশের শীর্ষ আদালত। তদন্তের ধীর গতি নিয়ে আজ আদালতে ক্ষোভ উগরে দেন আইনজীবী বিকাশ ভট্টাচার্য। এরপরেই আদালতের ভর্ত্‍সনার মুখে পড়তে হয় সিবিআইকে। সতেরোই অগাস্টের সারদা কাণ্ডে তদন্তের অগ্রগতি রিপোর্ট আদালতে পেশের নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্ট।

সারদা কাণ্ডে দুবছর কাটতে চললেও ফাইনাল চার্জশিট এখনও পেশ করতে পারেনি ইডি ও সিবিআই।  তদন্তের অগ্রগতি নিয়ে  সোমবার শীর্ষ আদালতে  ক্ষোভ উগরে দেন আইনজীবী বিকাশ ভট্টাচার্য।।

একথা জানার পরেই বিচারকের ক্ষোভের মুখে পড়তে হয় সিবিআইকে।

সিবিআইকে ভর্তসনা আদালতের। সারদাকাণ্ডের  তদন্ত ধীরগতিতে চললে নজরদারি করবে আদালত। সোমবার কার্যত সিবিআইকে এই হুঁশিয়ারি দেয় ক্ষুব্ধ শীর্ষ আদালত।  একইসঙ্গে সতেরোই অগাস্টের মধ্যে সারদাকাণ্ডে তদন্তে অগ্রগতির রিপোর্ট সিবিআইকে জমা দেওয়ার নির্দেশ দেয় আদালত।

তবে তদন্তের ধীরগতির জন্য পাল্টা রাজ্যকেই কাঠগড়ায় তোলে সিবিআই। রাজ্য প্রয়োজনীয় অফিসার দিয়ে সাহায্য না করলে সারদা তদন্ত চালানো সম্ভব নয়, সোমবার ফের শীর্ষ আদালতে একথা জানান সিবিআইয়ের আইনজীবী।  সিবিআইকে সহযোগিতার প্রশ্নে রাজ্যের আচরণে উষ্মা প্রকাশ করেছেন বিচারপতিরা। জানিয়েছেন কংগ্রেস নেতা আবদুল মান্নান।

এরপরেই রাজ্যকে প্রয়োজনীয় অফিসার দিয়ে সাহায্যের নির্দেশ দেয় আদালত। আদালতের নির্দেশ, রাজ্য পুলিসের ডিজির সঙ্গে বৈঠক করে বিষয়টি সমাধান করুন সিবিআই ডিরেক্টর। বৈঠকে সন্তুষ্ট না হলে চার সপ্তাহের মধ্যে ফের বিষয়টি সিবিআইকে জানাতে বলেছে সুপ্রিম কোর্ট।

.