স্পিকারের আচরণ একনায়কের মত বলে বহিষ্কৃত অধীর, বহরমপুরের সাংসদের পাশে তৃণমূল-সিপিএম

লোকসভার স্পিকার সুমিত্রা মহাজনের আচরণ একনায়কের মতো। অধীর চৌধুরীর এই মন্তব্যের জেরে আজ উত্তাল হয়ে লোকসভা। লোকসভায় তখন সুষমা স্বরাজের পদত্যাগের দাবিতে ওয়েলে নেমে বিক্ষোভ দেখাচ্ছিলেন কংগ্রেস সাংসদেরা। বিক্ষোভে গুরুত্ব না দিয়ে আলোচনা চালিয়ে যাওয়ার নির্দেশ দেন স্পিকার সুমিত্রা মহাজন। এরপরেই প্রায় ডায়াসে উঠে পড়ে অধীর চৌধুরী মন্তব্য করেন, একনায়কের মতো আচরণ করছেন স্পিকার।

Updated By: Jul 27, 2015, 08:14 PM IST
স্পিকারের আচরণ একনায়কের মত বলে বহিষ্কৃত অধীর, বহরমপুরের সাংসদের পাশে তৃণমূল-সিপিএম

ওয়েব ডেস্ক: লোকসভার স্পিকার সুমিত্রা মহাজনের আচরণ একনায়কের মতো। অধীর চৌধুরীর এই মন্তব্যের জেরে আজ উত্তাল হয়ে লোকসভা। লোকসভায় তখন সুষমা স্বরাজের পদত্যাগের দাবিতে ওয়েলে নেমে বিক্ষোভ দেখাচ্ছিলেন কংগ্রেস সাংসদেরা। বিক্ষোভে গুরুত্ব না দিয়ে আলোচনা চালিয়ে যাওয়ার নির্দেশ দেন স্পিকার সুমিত্রা মহাজন। এরপরেই প্রায় ডায়াসে উঠে পড়ে অধীর চৌধুরী মন্তব্য করেন, একনায়কের মতো আচরণ করছেন স্পিকার।

আর এতেই অধীর চৌধুরীকে বহিষ্কারের দাবি জানান উত্তেজিত বিজেপি সাংসদেরা। এনিয়ে লোকসভায় শুরু হয়ে যায় তুমুল বাকবিতণ্ডা।  অধীরের মন্তব্য সমর্থন না করলেও তাঁর পাশে দাঁড়ান তৃণমূল সাংসদ সৌগত রায় ও সিপিএমের মহম্মদ সেলিম। শেষ পর্যন্ত আজকের জন্য সভা থেকে বহিষ্কার করা হয় অধীর চৌধুরীকে।

.