NEET PG Counselling: সুপ্রিম কোর্টে স্বস্তিতে কেন্দ্র, আপাতত বহাল সংরক্ষণ

কিছুদিন আগে পর্যন্ত রেসিডেন্ট ডক্টররা দিল্লি সহ বিভিন্ন হাসপাতালে কর্মবিরতিতে চলে যান

Updated By: Jan 7, 2022, 02:31 PM IST
NEET PG Counselling: সুপ্রিম কোর্টে স্বস্তিতে কেন্দ্র, আপাতত বহাল সংরক্ষণ

নিজস্ব প্রতিবেদন: NEET-এ OBC কোটায় ২৭ শতাংশ সংরক্ষণ থাকবে ২০২১-২২ শিক্ষাবর্ষে এমনটাই জানালো সুপ্রিম কোর্ট। মামলার বিস্তারিত শুনানি হবে আগামি মার্চ মাসে। 

কিছুদিন আগে পর্যন্ত রেসিডেন্ট ডক্টররা দিল্লি সহ বিভিন্ন হাসপাতালে কর্মবিরতিতে চলে যান। তাদের দাবি ছিল যে NEET PG-তে কাউন্সেলিং না হওয়ায় সমস্ত মেডিকেল কলেজ ও হাসপাতালগুলিতে চিকিৎসকের অভাব রয়েছে। নতুন রেসিডেন্ট ডক্টররা এসে পৌছাচ্ছেননা। 

আরও পড়ুন: Sameer Wankhede Harassment Case: মুম্বইয়ের পুলিস কমিশনারকে দিল্লিতে তলব, ৩১ জানুয়ারী শুনানির জন্য উপস্থিত হতে বলল NCSC

কেন্দ্রীয় সরকারের নিয়ম অনুসারে ২৭ শতাংশ আসন OBC-দের জন্য এবং ১০ শতাংশ আসন EWS-দের জন্য সংরক্ষণের কথা বলা হয়েছে। এই বিষয়টিকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যায় একাংশ। এরফলেই সম্পূর্ণভাবে আটেক যায় এই কাউন্সেলিং। 

কেন্দ্রের তরফে তুষার মেহতা জানিয়েছেন, সরকার চায় আন্ডারগ্র্যাজুয়েট এবং পোস্টগ্রাজুয়েট দুই ক্ষেত্রেই যত দ্রুত সম্ভব কাউন্সেলিং হোক। সুপ্রিম কোর্ট স্পষ্ট জানিয়েছে দুই ধরনের সংরক্ষণের ভিত্তিতেই NEET PG-র কাউন্সেলিং চালু হবে। EWC-র মাত্রা ৮ লক্ষ টাকা পারিবারিক রোজগারের যে মাত্রা সরকার নির্ধারণ করেছে, তা চূড়ান্ত নয়। মার্চ মাসে এই বিষয়ে আবার শুনানি হবে বলে জানানো হয়েছে।       

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App       

.