আসছে তৃতীয় ঢেউ? কেন্দ্রকে এখনই সিঙ্গাপুরের উড়ান বন্ধের আর্জি কেজরিওয়ালের

দ্রুত শুরু করা হোক শিশুদের টিকাকরণের কাজ।

Updated By: May 18, 2021, 06:50 PM IST
আসছে তৃতীয় ঢেউ? কেন্দ্রকে এখনই সিঙ্গাপুরের উড়ান বন্ধের আর্জি কেজরিওয়ালের

নিজস্ব প্রতিবেদন: এবার কি তবে তৃতীয় ঢেউ আসছে ভারতে? হঠাত্‍ই ছড়িয়েছে আশঙ্কা। 

দিল্লি Chief Minister-এর একটি tweet-ই আসলে চলতি করোনা আবহে নতুন করে উদ্বেগ আরও বাড়িয়ে দিয়েছে। 

বলা হচ্ছে, প্রথম ঢেউয়ে করোনা বয়স্কদের কাবু করেছে বেশি, চলতি ঢেউয়ে প্রাণ হারাচ্ছে তরুণেরা। এরপর যে তৃতীয় ঢেউ আসছে তাতে শিশুদের আক্রান্ত হওয়ার আশঙ্কাই বেশি। 

আরও পড়ুন: Vaccine তৈরির ফর্মুলা অন্যান্য কোম্পানিগুলোকে দেওয়া হোক, কেন্দ্রকে আর্জি Kejriwal-এর

Delhi Chief Minister Arvind Kejriwal একটি নতুন Covid variant-এর কথা বলেছেন। যেটি Singapore-য়ে দেখা গিয়েছে। তিনি বলেছেন, যেটি থেকে বাচ্চাদের যথেষ্ট ভয় আছে (dangerous for children)। তিনি আশঙ্কা প্রকাশ করেছেন এই বলে যে, এর জেরে ভারতে একটি তৃতীয় ঢেউও চলে আসতে পারে (third wave in India)। অরবিন্দ কেজরিওয়াল কেন্দ্রকে পরামর্শ দিয়েছেন যে, কেন্দ্রের উচিত হবে, এখনই ভারত-সিঙ্গাপুর উড়ান বন্ধ করে দেওয়া (suspension of flights to and from Singapore)।

কেজরিওয়াল বলেছেন, বাচ্চাদের জন্য extremely dangerous এই স্ট্রেনটি এ দেশে তৃতীয় ঢেউ নিয়ে আসতে পারে। তিনি কেন্দ্র সরকারের কাছে কাতর আবেদন করেছেন এই বলে যে, এখনই সিঙ্গাপুরের সঙ্গে সব ধরনের উড়ান বন্ধ করা হোক এবং বাচ্চাদের টিকাকরণও দ্রুত শুরু করা হোক।

দেশের অন্যতম পরিচিত কার্ডিয়াক সার্জন ও 'নারায়ণা  হেল্থে'র প্রধান দেবী শেঠি একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে বলেছেন, যেহেতু প্রাপ্তবয়স্কের একটা বড় অংশ ইতিমধ্যেই টিকা পেয়েছেন বা আক্রান্ত হওয়ায় রোগ প্রতিরোধী ক্ষমতা অর্জন করে নিয়েছেন, সেহেতু এবার বাচ্চাদেরই আক্রান্ত হওয়ার আশঙ্কা বেশি। 

আরও পড়ুন: একসঙ্গেই জন্ম-মৃত্যু! মায়ের কোল শূন্য করে কোভিড কেড়ে নিল যমজ ভাইয়ের প্রাণ

.