কাশ্মীরে স্কুলবাসে পাথর ছুড়ল স্থানীয়রা, আশঙ্কাজনক ১ শিশু

সেনাবাহিনী নয়, কাশ্মীরে পাথর নিক্ষেপকারীদের নিশানায় এবার স্কুলের একঝাঁক শিশু। একদল উন্মত্ত যুবকের ছোড়া পাথরে মারাত্মক জখম এক পড়ুয়া। তার অবস্থা আশঙ্কাজনক। আহত হয়েছে আরও ২ পড়ুয়া।

Updated By: May 2, 2018, 03:16 PM IST
কাশ্মীরে স্কুলবাসে পাথর ছুড়ল স্থানীয়রা, আশঙ্কাজনক ১ শিশু

নিজস্ব প্রতিবেদন: সেনাবাহিনী নয়, কাশ্মীরে পাথর নিক্ষেপকারীদের নিশানায় এবার স্কুলের একঝাঁক শিশু। একদল উন্মত্ত যুবকের ছোড়া পাথরে মারাত্মক জখম এক পড়ুয়া। তার অবস্থা আশঙ্কাজনক। আহত হয়েছে আরও ২ পড়ুয়া।

আরও পড়ুন-সাংবাদিক জ্যোতির্ময় দে হত্যাকাণ্ডে দোষী সাব্যস্ত ছোটা রাজন-সহ ১০
বুধবার কাশ্মীরের সোপিয়ানের কানিপোরা গ্রামে একটি স্কুল বাস লক্ষ্য করে পাথর ছোড়ে এদল যুবক। পাথরের আঘাতে গুরুতর চোট লাগে দ্বিতীয় শ্রেণির এক পড়ুয়ার মাথায়। রেনবো ইন্টারন্যাশনাল স্কুল নামে একটি বেসরকারি স্কুলের ওই বাসটিতে কমপক্ষে ৫০ জন পড়ুয়া ছিল বলে জানিয়েছে সংবাদ সংস্থা এএনআই। পাথরের আঘাতে বাসের সামনের কাচ ভেঙে যায়। উপত্যকায় পাথার নিক্ষেপকারীদের ইতিহাসে বোধহয় এই প্রথম স্কুল বাসে পাথার ছোড়ার ঘটনা ঘটল। 

 

আরও পড়ুন-বুধবার রাত থেকে ৬ ঘণ্টা বন্ধ থাকবে রেলের অনলাইন টিকিট বুকিং
আহত ছাত্রের বাবা সংবাদ সংস্থাকে জানিয়েছেন, ‘পাথরের আঘাতে আমার ছেলের মাথায় গুরুতর চোট লেগেছে। এই ধরনের হামলা মানবতা বিরোধী।’ প্রসঙ্গত, শিশুটির অঘাত গুরুতর হওয়ায় তাকে শের-ই-কাশ্মীর ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সে পাঠানো হয়েছে।

 

 

এদিকে, ওই হামলার পর দুস্কৃতীদের ধরতে এলাকায় তল্লাশি শুরু করেছে পুলিস। সোপিয়ানের পুলিস সুপার শৈলেন্দ্র কুমার সংবাদমাধ্যমকে বলেন, ‘এলাকায় তল্লাশি চলছে। খুব শীঘ্রই ওদের গ্রেফতার করে ফেলব।’ পাশাপাশি রাজ্যের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি ট্যুইট করেন, ‘স্কুলবাসের উপরে হামলার ঘটনা শুনে আমি স্তম্ভিত। এদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

 

 

 

.