দু'বছর টানা ছাত্রীর শ্লীলতাহানি অধ্যাপকের, উত্তাল দিল্লির সেন্ট স্টিফেনস কলেজ

অধ্যাপকের যৌন হেনস্থার শিকার ছাত্রী। টানা দুবছর লাগাতার শ্লীলতাহানির অভিযোগ। দিল্লির নামজাদা কলেজের এই ঘটনায়  চাঞ্চল্য ছড়িয়েছে রাজধানীতে। ঘটনার নিরপেক্ষ তদন্ত দাবি করেছে দিল্লি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ইউনিয়ন। অভিযুক্তের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবি জানিয়েছে দিল্লি  মহিলা কমিশন।

Updated By: Jun 20, 2015, 08:46 PM IST
দু'বছর টানা ছাত্রীর শ্লীলতাহানি অধ্যাপকের, উত্তাল দিল্লির সেন্ট স্টিফেনস কলেজ

ব্যুরো: অধ্যাপকের যৌন হেনস্থার শিকার ছাত্রী। টানা দুবছর লাগাতার শ্লীলতাহানির অভিযোগ। দিল্লির নামজাদা কলেজের এই ঘটনায়  চাঞ্চল্য ছড়িয়েছে রাজধানীতে। ঘটনার নিরপেক্ষ তদন্ত দাবি করেছে দিল্লি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ইউনিয়ন। অভিযুক্তের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবি জানিয়েছে দিল্লি  মহিলা কমিশন।

দিল্লির সেন্ট স্টিফেনস কলেজ। দুহাজার তেরোয় কেমিস্ট্রিতে গবেষণা শুরু করেন গ্রাম থেকে আসা এই ছাত্রী।  রাজধানীর বিশিষ্ট কলেজে পড়ার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত তিনি। কিন্তু কিছুদিনের মধ্যেই মোহভঙ্গ। অভিযোগ, ওই বছরের অক্টোবরেই  তাঁকে যৌন হেনস্থা করেন অধ্যাপক সতীশ কুমার ।  হলুদ শাড়ি পরে কলেজে না এলে শরীরে সালফিউরিক অ্যাসিড ঢেলে দেওয়ার হুমকিও দেন। দুবছর ধরে চলে এই অত্যাচার। কিন্তু, কেরিয়ারে প্রভাব পড়ার ভয়ে বলতে পারেননি কাউকে।   

কলেজের অধ্যক্ষ ভালসন থাম্পুর কাছে অভিযোগ জানাতে যান ছাত্রী ও তাঁর পরিবার। সাহায্য করা তো দূরের কথা, অভিযোগ তুলে নিতে অধ্যক্ষ চাপ দেন বলে দাবি পরিবারের।

অভিযুক্তের কঠোর শাস্তির দাবি করেছে দিল্লি মহিলা কমিশন।

দিল্লি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ইউনিয়নও অভিযুক্ত অধ্যাপকের ইস্তফা দাবি করেছে।

ঘটনায় পুলিসি নিষ্ক্রিয়তার অভিযোগ তুলেছে পরিবার। তবে, কলেজ কর্তৃপক্ষকে ডেকে জিজ্ঞাসাবাদের আশ্বাস দিয়েছে পুলিস।

 

.