১ জুন থেকে চলবে ২০০ স্পেশাল ট্রেন, আজ বিকেল ৪টে পর্যন্ত বুকিং হল ২.৩৭ লাখ টিকিট

যেসব ট্রেনের বুকিং হচ্ছে তার মধ্যে রয়েছে দুরন্ত, সম্পর্কক্রান্তি, জনশতাব্দী ও পূর্বা এক্সপ্রেসের মতো ট্রেন

Updated By: May 21, 2020, 09:00 PM IST
১ জুন থেকে চলবে ২০০ স্পেশাল ট্রেন, আজ বিকেল ৪টে পর্যন্ত বুকিং হল ২.৩৭ লাখ টিকিট

নিজস্ব প্রতিবেদন: লকডাউনের মধ্যেই যাত্রী পরিবহণের জন্য ১ জুন থেকে ২০০ স্পেশাল ট্রেন চালানোর করার কথা ঘোষণা করেছিল রেল। বৃহস্পতিবার সকাল ১০ থেকে বুকিং শুরু হয়েছিল আইআরসিটিসির ওয়েবসাইট থেকে। বলা যায় সাইট খুলতেই উড়ে গেল টিকিট।

আরও পড়ুন-করোনা আর আমফান, দুই-এর ক্ষয়ক্ষতিতে দিশেহারা দিঘার ব্যবসায়ীরা 

বৃহস্পতিবার বিকেল ৪ পর্যন্ত বুকিং হল ২.৩৭ লাখ টিকিট। স্পেশাল ট্রেনের বুকিং হচ্ছে একমাত্র আইআরসিটিসির ওয়েবসাইট ও মোবাইল অ্যাপ থেকে। রেলের তরফে জানা গিয়েছে আজ বিকেল ৪টে পর্যন্ত মোট ২,৩৭,৭৫১ টিকিট বুকিং হয়েছে। যাত্রীসংখ্যা ৫,৫১,৭২৪। যেসব ট্রেনের বুকিং হচ্ছে তার মধ্যে রয়েছে দুরন্ত, সম্পর্কক্রান্তি, জনশতাব্দী ও পূর্বা এক্সপ্রেসের মতো ট্রেন।

এদিন বেলা ১টা পর্যন্ত মোট ৭৬টি ট্রেনের টিকিট পাওয়া যাচ্ছিল। একটা পর্যন্ত বুকিং হয় ১,৭৮,৯৯০ টিকিট। যেসব ট্রেনের বুকিং হচ্ছে তার মধ্যে এসি ও নন এসি কোচও রয়েছে। আইআরসিটিসির পক্ষ থেকে জানানো হয়েছে, ট্রেনে সীমিত মাত্রায় খাবার পাওয়া যাবে। তবে তা খুব সকম সংখ্যক ট্রেনে। কোনও কম্বল দেওয়া হবে না। যাত্রীদের নিজেদেরই তার ব্যবস্থা করতে হবে।

আরও পড়ুন-আমফানে মৃত্যু ৭২ জনের, মৃতদের পরিবারকে ২.৫ লক্ষ ক্ষতিপূরণ ঘোষণা মমতার

রেল বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে,  রেলযাত্রার ২ ঘণ্টা আগেও অনলাইনে টিকিট কাটা যাবে। সর্বাধিক ৩০ দিন আগে টিকিট কাটতে পারবেন যাত্রীরা। ট্রেন ছাড়ার ৩০ মিনিট আগে পৌঁছতে হবে স্টেশনে। ট্রেনে চড়তে দেওয়ার আগে সমস্ত যাত্রীদের স্ক্রিনিং করা হবে। ওয়েটিং লিস্টে থাকা যাত্রীরা ট্রেনে উঠতে পারবেন না। টিকিট নিশ্চিত থাকলেই ট্রেনে ওঠা যাবে।

 

.