Parliament: সেপ্টেম্বরে সংসদে ৫ দিনের বিশেষ অধিবেশন....

বর্ষাকালীন অধিবেশনে মণিপুর ইস্যুতে উত্তপ্ত গয়ে উঠেছিল সংসদ। মোদী সরকারের বিরুদ্ধে অনাস্থা এনেছিল বিরোধীদের ইন্ডিয়া জোট।

Updated By: Sep 13, 2023, 11:56 PM IST
Parliament: সেপ্টেম্বরে সংসদে ৫ দিনের বিশেষ অধিবেশন....

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সংসদে এবার বিশেষ অধিবেশন। কবে? ১৮ সেপ্টেম্বর থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত। ট্যুইট করে জানালেন কেন্দ্রীয় সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশী।

আরও পড়ুন: WATCH | Rahul Gandhi: টিম 'ইন্ডিয়া'য় ওপেনার রাহুল, আদানি ব্যাটে বিপাকে মোদী

২০ জুলাই থেকে ১১ অগাস্ট। সংসদের বর্ষকালীন অধিবেশন মেয়াদ ছিল ১৭ দিন। স্রেফ মণিপুর ইস্যুতে বিক্ষোভ নয়, সংসদের বর্ষকালীন অধিবেশনে মোদী সরকারে বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবও এনেছিল বিরোধী ইন্ডিয়া জোট। লোকসভা সেই অনাস্থা প্রস্তাব অবশ্য খারিজ হয়ে যায় ধ্বনি ভোটে। বিশেষ অধিবেশন কেন? তা অবশ্য স্পষ্ট নয়। 

 

এর আগে, বর্ষাকালীন অধিবেশনে অনাস্থা প্রস্তাবে বিরোধীদের তীব্র কটাক্ষ করেছিলেন মোদী। প্রধানমন্ত্রী বলেছিলেন, 'উত্তর-পূর্বের লোক এই সমস্যার জন্য দায়ী নয়। কংগ্রেসের রাজনীতি দায়ী।  যেসব জায়গায় কম আসন তা নিয়ে কংগ্রেস কোনওদিন ভাবেনি। নেহেরুর বিরুদ্ধে লোহিয়াজির অভিযোগ ছিল জেনেবুঝে উত্তর-পূর্বের উন্নয়নে অগ্রহ দেখাচ্ছে না সরকার। চিন হামলার সময় নেহেরুর রেডিও বার্তা অসমবাসী আজও মনে রেখেছে। উত্তর-পূর্বের মানুষের বিশ্বাসকে হত্যা করেছে কংগ্রেস। সেই ক্ষোভেরই নানা ভাবে বহিঃপ্রকাশ হয়'।

আরও পড়ুন: Mamata Banerjee: মোদী সরকারের বিরুদ্ধে বিরোধীদের প্রধানমন্ত্রীর মুখ কে? মমতা বললেন...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.