WATCH | Rahul Gandhi: টিম 'ইন্ডিয়া'য় ওপেনার রাহুল, আদানি ব্যাটে বিপাকে মোদী

Rahul Gandhi questions PM Modi on Adani: আদানি ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বেনজির আক্রমণ করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। 

Updated By: Aug 31, 2023, 06:59 PM IST
WATCH | Rahul Gandhi: টিম 'ইন্ডিয়া'য় ওপেনার রাহুল, আদানি ব্যাটে বিপাকে মোদী
রাহুলের বেনজির আক্রমণ মোদীকে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরবসাগরের তীরে কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Congress MP Rahul Gandhi) খেলে দিলেন ঝোড়ো ইনিংস! তাঁর নিশানায় দেশের প্রধানমন্ত্রী ও এক নম্বর প্রতিপক্ষ নরেন্দ্র মোদী (Prime Minister Narendra Modi)। মুম্বইয়ে সাংবাদিক বৈঠকে রাহুল পয়েন্ট তুলে তুলে মোদীকে আক্রমণ করলেন। আদানি শিল্পগোষ্ঠীর (Adani Group) সঙ্গে মোদীর সরাসরি যোগ নিয়ে প্রশ্ন তুলে দিলেন রাহুল। 'ইন্ডিয়া' (I N D I A) জোটের তৃতীয় বৈঠকে, রাহুলের শীতল ঔদ্ধত্যে 'মহাশত্রু' বধের জন্য হাতিয়ার ছিল মোদী-আদানি যোগ। আদানি শেয়ার বাজারে কৃত্রিম ভাবে দর বাড়াতে, নিজেদেরই শেয়ার বেনামে কিনেছে! সম্প্রতি 'দ্য গার্ডিয়ান' এবং 'ফিনান্সিয়াল টাইমস'-এর মতো আন্তর্জাতিক সংবাদপত্র প্রকাশ করেছে এমনই প্রতিবেদন।  সেখানে মোদীর সঙ্গে শিল্পপতি গৌতম আদানির ঘনিষ্ঠতার উল্লেখও রয়েছে। রাহুল সেই প্রতিবেদনের কালার জেরক্স করেই প্রশ্ন তুলে দিয়েছেন। পোশাকি ভাষায় যা অরগানাইজড ক্রাইম অ্যান্ড করাপশন রিপোর্টিং প্রজেক্ট ওরফে ওসিসিআরপি (Organised Crime and Corruption Reporting Project, OCCRP)।

আরও পড়ুন: Mamata Banerjee: মোদী সরকারের বিরুদ্ধে বিরোধীদের প্রধানমন্ত্রীর মুখ কে? মমতা বললেন...

রাহুল বলেন, 'আমি তো বুঝতেই পারছি না যে, প্রধানমন্ত্রী কেন তদন্তের জন্য জোর দিচ্ছেন না! কেন তিনি চুপ করে আছেন? কেন তিনি বলছেন না যে, তিনি তদন্তের বিষয়টি নিশ্চিত করবেন, যাঁরা এর সঙ্গে জড়িয়ে, তাঁদের তিনি পাঠাবেন হাজতে? কারণ জি টোয়েন্টির নেতারা এখানে আসছেন। তার আগে তো বড় প্রশ্ন উঠে গেল! জি টোয়েন্টির নেতারা প্রধানমন্ত্রীকে জিজ্ঞাসা করবেন যে, এটা কোন বিশেষ কোম্পানি যা প্রধানমন্ত্রী ঘনিষ্ঠ ব্যক্তির, কেন তাঁকে ভারতীয় অর্থনীতিতে এই স্বাধীনতা দেওয়া হচ্ছে? রাহুল যৌথ সংসদীয় কমিটি (জেপিসি) গড়ে পুরো ঘটনার তদন্তের দাবি করেছেন এদিন। তিনি বলেছেন যে,  জাতীয় নিরাপত্তার মতো সংবেদনশীল বিষয়ও এখানে জড়িয়ে রয়েছে।

রাহুল এদিন প্রশ্ন তুলেছেন যে, বিনোদ আদানির কি ভূমিকা রয়েছে? তিনি এও জানতে চেয়েছেন যে, কেন দুই বিদেশি নাসির আলি শাবান (সংযুক্ত আরব আমিরশাহি) ও চ্যাং চুং লিংকে (চিন) আদানি গোষ্ঠীর মূল্যায়ন করতে দেওয়া হয়েছে! এই দুই ব্যক্তির নামই রয়েছে প্রতিবেদনে। আন্তর্জাতিক সংবাদপত্রের প্রতিবেদনের কথা রাহুল এদিন বলেছেন। কিন্তু চলতি বছর শুরুতে আমেরিকার লগ্নি সংক্রান্ত গবেষণাকারী সংস্থা হিন্ডেনবার্গ রিসার্চ'-এর রিপোর্টে দাবি করা হয়েছিল যে, জালিয়াতি করেই নিজেদের সংস্থার শেয়ার দর বাড়িয়েছে গৌতম আদানির গোষ্ঠী! তখনও নীরবই ছিলেন মোদী। তবে এদিন রাহুলের বৈঠকে কোথাও যেন 'ইন্ডিয়া' জোট নেপথ্যেই রয়ে গেলে। অনেক বেশি হয়ে গেল রাহুল বনাম মোদী।

আরও পড়ুন: INDIA Meeting in Mumbai: নজরে ইন্ডিয়া জোটের বৈঠক; আসছে নতুন লোগো, হবে কো-অর্ডিনেশন কমিটি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.