Nitin Gadkari: 'কিছু প্রশ্নের উত্তর হয় না', কেন বললেন কেন্দ্রীয় মন্ত্রী?

একটি সাম্প্রতিক সাক্ষাৎকারের সময়, নীতিন গড়করিকে জিজ্ঞাসা করা হয়েছিল যে লোকেরা যখন কর দেয় যেখান থেকে রাজনীতিবিদরা তাদের বেতন পান, তখন কেন নেতাদের টোল ট্যাক্স থেকে ছাড় দেওয়া উচিত?

Updated By: Feb 16, 2023, 02:18 PM IST
Nitin Gadkari: 'কিছু প্রশ্নের উত্তর হয় না', কেন বললেন কেন্দ্রীয় মন্ত্রী?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কেন্দ্রীয় সড়ক ও পরিবহণ মন্ত্রী নীতিন গড়করি খোলাখুলি মত প্রকাশ করার জন্য পরিচিত। তিনি প্রায়ই নরেন্দ্র মোদীর সরকারের সবথেকে দক্ষ মন্ত্রী হিসাবে পরিচিত হন। তাঁর দফতরের কাজের দ্রুত গতির কারণেই এই কথা বলা হয় তাঁকে। একটি নিউজ পোর্টালের সঙ্গে সাম্প্রতিক সাক্ষাৎকারের সময়, গড়করিকে জিজ্ঞাসা করা হয় যে মানুষ যখন কর দেয় যেখান থেকে রাজনীতিবিদরা তাদের বেতন পান, তখন কেন নেতাদের টোল ট্যাক্স থেকে ছাড় দেওয়া উচিত? যখনই তারা টোল ট্যাক্স দেয় তখনই এই প্রশ্নটি সাধারণ মানুষের মনে ঘুরপাক খায়।

নেতাদের দেওয়া ভিআইপি ট্রিটমেন্টের প্রশ্নের উত্তরে, গড়করি এই ছাড়টি দূর করার বিষয়ে তাঁর অসহায়ত্ব প্রকাশ করেছেন। তিনি ইঙ্গিত দিয়েছিলেন যে রাজনৈতিক দলগুলি এতে সম্মত হবে না। গড়করি বলেন, ‘অ্যাম্বুলেন্সের ছাড় আছে...এরা ভিআইপি নয়, বিধায়ক, সাংসদ, মন্ত্রীরা সরকারের অংশ... জনপ্রিয় রাজনীতিবিদদের সীমাবদ্ধতা আপনি জানেন। আমি যদি সেই সিদ্ধান্ত নি, তাহলে সংসদে কী হবে?...সত্যি বলতে গেলে, কিছু প্রশ্নের কোনও উত্তর নেই’।

আরও পড়ুন: Nikki Yadav Murder Case: লিভ ইন পার্টনারকে লুকিয়ে এমগেজমেন্ট, দিল্লির তরুণী খুনে প্রকাশ্যে বহু চাঞ্চল্যকর তথ্য

এটি সকলের মনে থাকবে যে কয়েক মাস আগে যখন একজন সাংবাদিক গড়করিকে লেখকদের জন্য টোল ছাড়ের অনুমতি দেওয়ার জন্য বলেছিলেন, তখন মন্ত্রী সরাসরি সেই দাবি প্রত্যাখ্যান করেছিলেন। ভারতের রাষ্ট্রপতি, ভারতের উপ-রাষ্ট্রপতি, ভারতের প্রধানমন্ত্রী, একটি রাজ্যের গভর্নর, ভারতের প্রধান বিচারপতি, বিধানসভা অথবা সংসদের স্পিকার, ক্যাবিনেট মন্ত্রী, মুখ্যমন্ত্রী এবং সুপ্রিম কোর্টের বিচারকদের মতো ব্যক্তিদেরকে দেশে টল ট্যাক্স দেওয়ার বিষয়ে ছাড় দেওয়া হয়েছে।

আরও পড়ুন: ITBP Troops for China Border: চিন আক্রমণ করবে নাকি ভারত? সীমান্তে হঠাৎ হাজার হাজার জওয়ান মোতায়েন কেন্দ্রের...

কাজের ক্ষেত্রে, সড়ক ও পরিবহন মন্ত্রক অসাধারণ কাজ করছে। নতুন দিল্লি-মুম্বই এক্সপ্রেসওয়ে সহ অনেকগুলি এক্সপ্রেসওয়েতে কাজ চলছে এবং অনেকগুলি সড়কের কাজ প্রায় সমাপ্তির পথে। গড়করি সম্প্রতি বলেছেন যে সরকার ২০২৪ সালের শেষ নাগাদ দেশের সড়ক পরিকাঠামোকে আমেরিকার সমতুল্য স্তরে নিয়ে যাওয়ার জন্য সর্বাত্মক চেষ্টা করছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.