সোপিয়ানে হিজ়বুলে যোগ দেওয়া এক জওয়ান-সহ ২ জঙ্গিকে নিকেষ করল সেনা

জম্মু পুলিস জানিয়েছে, তাদের তরফে কোনও প্রাণহানির খবর নেই। ইদ্রিস সুলতান নামে ওই জওয়ান জম্মু-কাশ্মীর সেনাবাহিনী থেকে পালিয়ে হিজ়বুল মুজ়াহিদিনে যোগ দেয় গত এপ্রিলে

Updated By: Nov 6, 2018, 01:20 PM IST
সোপিয়ানে হিজ়বুলে যোগ দেওয়া এক জওয়ান-সহ ২ জঙ্গিকে নিকেষ করল সেনা
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: জম্মু-কাশ্মীরের সোপিয়ানে ২ জঙ্গিকে খতম করল সেনা। জানা গিয়েছে, এর মধ্যে এক জওয়ান রয়েছে, যে চলতি বছর এপ্রিলে হিজ়বুল মুজাহিদিন জঙ্গি সংগঠনে যোগ দেয়। মঙ্গলবার দক্ষিণ কাশ্মীরে জ়িয়ানাপোরায় জঙ্গিদের উপস্থিতি জানতে পরে অভিযান চালায় সেনা। পুলিস জানিয়েছে, জঙ্গিদের তরফে প্রথমে হামলা চালানো হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যেতেই পাল্টা জবাব দিতে থাকে সেনা। জঙ্গিরা মুজ়াহিদিনে সদস্য বলে খবর আসে সেনার কাছে। এরপরই চূড়ান্ত অভিযান চালানো হয়।

আরও পড়ুন- সবরীমালায় দফায়-দফায় খণ্ডযুদ্ধ পুলিস-ভক্তদের, আহত এক সাংবাদিক

জম্মু পুলিস জানিয়েছে, তাদের তরফে কোনও প্রাণহানির খবর নেই। ইদ্রিস সুলতান নামে ওই জওয়ান জম্মু-কাশ্মীর সেনাবাহিনী থেকে পালিয়ে হিজ়বুল মুজ়াহিদিনে যোগ দেয় গত এপ্রিলে। ছোটা আবরর নামেও পরিচিত ইদ্রিস। সোপিয়ানে মৃত অন্য জঙ্গিকেও শনাক্ত করা গিয়েছে। তার নাম আমির হুসেন রাঠের।

আরও পড়ুন- কর্নাটকের উপনির্বাচনে ৪ কেন্দ্রে এগিয়ে কংগ্রেস-জেডিএস, ইয়েদুরাপ্পার গড় বাঁচাতে মরিয়া বিজেপি

বিস্ফোরক থাকতে পারে এমন আশঙ্কায় অভিযান শেষে সোপিয়ানের স্থানীয়দের বাড়ি বাড়ি সেনা সতর্ক করে যায়। ওই এলাকা নিরপাদ রাখতে স্থানীয়দের সহযোগিতার আর্জি জানায় সেনা। পুলিস জানিয়েছে, ঘটনাস্থল থেকে আগ্নেয়াস্ত্র এবং কিছু বিস্ফোরক উদ্ধার করা হয়েছে।

.