রাষ্ট্রপতি হতে পারেন স্মৃতি, বলছেন জ্যোতিষী

লোকসভা ভোটে হেরেও দেশের মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী হয়েছেন স্মৃতি ইরানি। এখানেই শেষ নয়, যাত্রাপথে উন্নতিই শুধু অপেক্ষা করে নেই, রাষ্ট্রপতিও নাকি হতে পারেন তিনি। এমনই বলছেন জ্যোতিষি পন্ডিত নাথুলাল ব্যাস।

Updated By: Nov 24, 2014, 01:53 PM IST
রাষ্ট্রপতি হতে পারেন স্মৃতি, বলছেন জ্যোতিষী
photo courtesy: Aaj Tak

ওয়েব ডেস্ক: লোকসভা ভোটে হেরেও দেশের মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী হয়েছেন স্মৃতি ইরানি। এখানেই শেষ নয়, যাত্রাপথে উন্নতিই শুধু অপেক্ষা করে নেই, রাষ্ট্রপতিও নাকি হতে পারেন তিনি। এমনই বলছেন জ্যোতিষি পন্ডিত নাথুলাল ব্যাস।

লোকসভা নির্বাচনের আগে নাথুলাল স্মৃতির হাত দেখে বলেছিলেন ভোটে হারলেও দেশের গুরুত্বপূর্ণ দফতরের মন্ত্রী হবেন স্মৃতি। ফলেছে ঠিক তাই। রবিবার তাই স্বামী জুবিন ইরানির সঙ্গে রাজস্থানের কারোই গ্রামে নাথুলালকে ধন্যবাদ জানাতে যান স্মৃতি। চার ঘণ্টা ধরে নিজের জীবন ও ভবিষ্যত্‍ নিয়ে তিনি বিভিন্ন প্রশ্ন করেন বলে জানা গিয়েছে। আর তাই নিয়ে সংবাদ মাধ্যমের অতি উত্‍সাহে বেশ কিছুটা বিরক্ত হয়েছেন দেশের শিক্ষামন্ত্রী। তিনি বলেন, "ব্যক্তিগত জীবনে আমি কী করব তা নিয়ে ভাবা মিডিয়ার দায়িত্ব নয়। তবে আমাকে শিরোনামে রাখার জন্য ধন্যবাদ।"

স্বাভাবিক ভাবেই দেশের শিক্ষামন্ত্রী হয়ে জ্যোতিষের মতো বিষয়ে বিশ্বাস রাখায় সমালোচনার মুখে পড়েছেন স্মৃতি। জনতা দল নেতা আলি আনওয়ার স্মৃতির সমালোচনা করে বলেন, "পরের বার দেখা হলে আমি ওনাকে একটা কথাই বলতে চাই। হাথোঁ কি লকিরোঁ পর ইতনা না অ্যাতবার করিয়ে, নসিব উনকা ভি হোতা হ্যায় জিনকে হাথ নহি হোতো।(হাতের রেখায় এত বিশ্বাস রাখবেন না/ভাগ্য তাদেরও আছে যাদের হাত নেই।) দেশের শিক্ষামন্ত্রী হয়ে উনি অন্ধ বিশ্বাসের পক্ষে প্রচার চালাচ্ছেন।"

 

.