Vande Bharat: প্রধানমন্ত্রীর হাত ধরে যাত্রা শুরু করল আরও ৬ বন্দে ভারত, বাংলা পেল কয়টি ট্রেন

Vande Bharat: এখনওপর্যন্ত দেশের চলছে মোট ৫৪টি বন্দে ভারত ট্রেন। দেশের ২৪ রাজ্যের মোট ২৪০ জেলা এই ট্রেনের সুবিধে পাবে। নতুন ট্রেনগুলি বিভিন্ন রাজ্যের ধর্মীয় স্থানগুলিকে যুক্ত করছে

Updated By: Sep 15, 2024, 05:55 PM IST
Vande Bharat: প্রধানমন্ত্রীর হাত ধরে যাত্রা শুরু করল আরও ৬ বন্দে ভারত, বাংলা পেল কয়টি ট্রেন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রবিবার টাটানগর থেকে ৬টি বন্দে ভারত ট্রেনের যাত্রার আনুষ্ঠানিক সূচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাশাপাশি দেশজুড়ে ৬৬০ কোটি টাকার প্রকল্পেরও সূচনা করলেন মোদী। ওইসব বন্দে ভারত ট্রেনের মধ্যে বাংলা পেল তিনটি। তবে এর মধ্যে একটি বন্দে ভারত ছাড়বে হাওড়া থেকে।

আরও পড়ুন-মাকে ধাক্কা দিয়ে সরিয়ে দিলেও মিলল না রেহাই, তড়িতাহত হয়ে মৃত্যু কিশোরের

ওই ৬টি বন্দে ভারত ট্রেন চলবে টাটানগর-পাটনা, ব্রহ্মপুর-টাটানগর, হাওড়া-রৌরকেল্লা, দেওঘর বারানসী, ভাগলপুর-হাওড়া ও গয়া-হাওড়া রুটে।

রেলের তরফে বলা হয়েছে দ্রুত ও নিরাপদ সফর উপহার দেবে ওইসব বন্দে ভারত ট্রেন। পাশাপাশি যাত্রীরাও আধুনিক সুবিধের সুযোগ পাবেন।

এখনওপর্যন্ত দেশের চলছে মোট ৫৪টি বন্দে ভারত ট্রেন। দেশের ২৪ রাজ্যের মোট ২৪০ জেলা এই ট্রেনের সুবিধে পাবে। নতুন ট্রেনগুলি বিভিন্ন রাজ্যের ধর্মীয় স্থানগুলিকে যুক্ত করছে। এর মধ্যে রয়েছে বৈদ্যনাথ ধাম, কাশী বিশ্বনাথ মন্দির, বেলুড় মঠের মতো স্থান।

উল্লেখ্য, আজ হাওড়া থেকে রাউরকেল্লা গামী নতুন বন্দে ভারতের উদ্বোধন হল। ভার্চুয়ালি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উদ্বোধন উপলক্ষ্যে হাওড়া স্টেশনে উপস্থিত ছিলেন বিজেপি রাজ্য সভাপতি ও কেন্দ্রীয় প্রতিমন্ত্রী সুকান্ত মজুমদার সহ রেলের উচ্চ পদস্থ আধিকারিকরা।

সুকান্ত মজুমদার বলেন যাত্রীদের সুবিধার কথা মাথায় বেশ কয়েকটি বন্দে ভারত চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল। তার মধ্যে একটি হল হাওড়া-রাউরকেল্লা বন্দে ভারত। আজ তার যাত্রা শুরু হল। এছাড়া আরো দুটি বন্দে ভারত ভাগলপুর-হাওড়া ও গয়া-হাওড়া বন্দে ভারত চালু হল। নতুন এই ট্রেনগুলি কমলা সাদা রঙের। যাত্রীরা খুশী এই নতুন ট্রেন পেয়ে। রাজ্য বিজেপির সভাপতি আরও বলেন,  অনেক কম সময়ে যাত্রীরা এই ট্রেনে চেপে গন্তব্যে পৌঁছে যাবেন। অন্য রাজ্যের সঙ্গে যোগাযোগ ও যাতায়াত অনেক সুবিধা হবে। এতে কাজের সুযোগ বাড়বে। তবে সেই সুযোগ কতটা রাজ্য সরকার কতটা নিতে পারবে তা নিয়ে প্রশ্ন রয়েছে। রাজ্য সরকারের কোনো আগ্রহ চোখে পড়ছে না।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.