করতারপুর দর্শনের জাঠা থেকে বাদ সিধু, ডামাডোল পঞ্জাব কংগ্রেসে

করতারপুর করিডোর পাকিস্তানের দরবার সাহিব গুরুদ্বার এবং ভারতের গুরদাসপুরের ডেরা বাবা নানককে সংযুক্ত করে

Updated By: Nov 18, 2021, 03:31 PM IST
করতারপুর দর্শনের জাঠা থেকে বাদ সিধু, ডামাডোল পঞ্জাব কংগ্রেসে

নিজস্ব প্রতিবেদন: পঞ্জাবের (Punjab) মুখ্যমন্ত্রী চরণজিত সিং চান্নি (Charanjit Singh Channi) এবং রাজ্যের অন্যান্য মন্ত্রিরা বৃহস্পতিবার ডেরা বাবা নানক পৌঁছেছেন। করতারপুর (Kartarpur) করিডোর খলার পরে তারা বৃহস্পতিবার পাকিস্তানের করতারপুরে অবস্থিত দরবার সাহিব গুরুদ্বার দর্শন করবেন। 

করতারপুর করিডোর পাকিস্তানের (Pakistan) দরবার সাহিব গুরুদ্বার এবং ভারতের গুরদাসপুরের ডেরা বাবা নানককে সংযুক্ত করে। ১৭ নভেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) সরকার করতারপুর করিডোর আবার খুলে দেওয়ার সিদ্ধান্ত নেয়। কোভিড ১৯-র কারনে এই রাস্তা বন্ধ ছিল। 

আরও পড়ুন: কেড়ে নেওয়া হল ফোন, আত্মঘাতী দশম শ্রেনীর ছাত্রী

৪.৭ কিলোমিটার লম্বা এই করিডোর ২০১৯ সালে চালু করা হয়। পঞ্জাবে কংগ্রেসে নতুন করে সমস্যার সৃষ্টি হয় যখন মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নির নেতৃত্বে, রাজ্যের মন্ত্রীদের সমন্বয়ে গঠিত প্রতিনিধিদল থেকে পঞ্জাব কংগ্রেসের প্রধান নভজ্যোত সিং সিধুকে (Navjot Singh Sidhu) বাদ দেওয়া হয়। প্রতিনিধি দলটি বৃহস্পতিবার করতারপুর সাহিব দর্শন করবে। 

প্রতিনিধিদল থেকে সিধুকে বাদ দেওয়ার পরে, তাঁর মিডিয়া উপদেষ্টা সুরেন্দ্র দালাল বৃহস্পতিবার জানিছেন পাঞ্জাব কংগ্রেস প্রধান ২০ নভেম্বর কর্তারপুর যাবেন।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.