মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর দৌড়ে এগিয়ে দেবেন্দ্র ফড়নবিশ, গলছে বিজেপি-শিবসেনা সম্পর্কের বরফ

ফড়নবিশ নাকি গড়করি, কাকে কুর্সিতে বসানো হবে তা নিয়ে দলের অন্দরেই মতভেদ রয়েছে।

Updated By: Oct 22, 2014, 02:09 PM IST
মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর দৌড়ে এগিয়ে দেবেন্দ্র ফড়নবিশ, গলছে বিজেপি-শিবসেনা সম্পর্কের বরফ

ওয়েব ডেস্ক: মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর দৌড়ে এগিয়ে দেবেন্দ্র ফড়নবিশ। তবে, ফড়নবিশ নাকি গড়করি, কাকে কুর্সিতে বসানো হবে তা নিয়ে দলের অন্দরেই মতভেদ রয়েছে। গতকাল, বিজেপির প্রায় ৪০ জন জয়ী প্রার্থী নীতীন গড়করির কাছে গিয়ে তাঁকে মুখ্যমন্ত্রী হওয়ার অনুরোধ জানান। গড়করি মুখে বলছেন তিনি মুখ্যমন্ত্রী হতে চান না। কিন্তু, তাঁর ইচ্ছা না থাকলে রাজ্যের বিজেপির নেতাদের একাংশ তাঁর হয়ে মুখ খুলতেন না বলেই মনে করা হচ্ছে।

রাজনৈতিক মহলের মতে প্রাক্তন বিজেপি সভাপতির আশঙ্কা, দেবেন্দ্র ফড়নবিশ একবার মুখ্যমন্ত্রী হয়ে গেলে নাগপুরে দলের সংগঠন তাঁর হাত থেকে বেরিয়ে যাবে। তবে, নীতীন গড়করির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ থাকায় নরেন্দ্র মোদী তাঁকে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হিসাবে চাইছেন না বলেই খবর। শিবসেনার সঙ্গে গড়করির সম্পর্ক তুলনামূলকভাবে ভালো হওয়ায় উদ্ধব ঠাকরেকে চাপে রাখতে দেবেন্দ্র ফড়নবিশই হতে পারেন বিজেপির সেরা বাজি।

গতকাল, শিবসেনার দুই নেতা অনিল দেশাই ও সুভাষ দেশাই দিল্লি গেলেও রাজনাথ সিংয়ের সঙ্গে তাঁদের বৈঠক হয়নি। মুখ্যমন্ত্রী কে হবেন তা ঠিক হয়ে যাওয়ার পরই সরকার গঠন নিয়ে বিজেপি, শিবসেনার সঙ্গে আনুষ্ঠানিকভাবে আলোচনা শুরু করবে বলে মনে করছে রাজনৈতিক মহল। 

.