ময়দানে আরএসএস! মহারাষ্ট্রে সরকার তৈরি নিয়ে নাগপুর রওনা দিলেন নিতিন গডকড়ী

বৃহস্পতিবার সকালে শিবসেনা নেতা সঞ্জয় রাউত স্পষ্ট জানিয়ে দেন, সরকার গঠনের প্রক্রিয়ায় আরএসএস-এর কোনও ভূমিকা নেই। কিন্তু আজ তড়িঘড়ি নিতিন গডকড়ীর নাগপুরে রওনা দেওয়ায় কাকতালীয়ভাবে ফের জল্পনা তৈরি হয়েছে

Updated By: Nov 7, 2019, 12:42 PM IST
ময়দানে আরএসএস! মহারাষ্ট্রে সরকার তৈরি নিয়ে নাগপুর রওনা দিলেন নিতিন গডকড়ী
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ময়দানে এবার নিতিন গডকড়ী! হাতে দু’দিন সময়, জোটের ঝুলিতে সংখ্যাগরিষ্ঠতা থাকা সত্ত্বেও এখন সহমতে পৌঁছতে পারেনি বিজেপি ও শিবসেনা। এমতাবস্থায় সমস্ত কাজকর্ম ফেলে নাগপুরের ফ্লাইট ধরলেন কেন্দ্রীয়মন্ত্রী নিতিন গডকড়ী। মনে করা হচ্ছে, রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের প্রধান মোহন ভগবতের সঙ্গে সাক্ষাত করতে পারেন তিনি। কথা হতে পারে মহারাষ্ট্রের বর্তমান পরিস্থিতি নিয়ে। উল্লেখ্য, নিতিনকে মুখ্যমন্ত্রী করাও নিয়ে জল্পনা হয়। এ দিন তিনি স্পষ্ট জানান মুখ্যমন্ত্রীর কোনও প্রশ্নই ওঠে না। শিবসেনা ও বিজেপি জোটই সরকার গড়তে চলেছে।

বৃহস্পতিবার সকালে শিবসেনা নেতা সঞ্জয় রাউত স্পষ্ট জানিয়ে দেন, সরকার গঠনের প্রক্রিয়ায় আরএসএস-এর কোনও ভূমিকা নেই। কিন্তু আজ তড়িঘড়ি নিতিন গডকড়ীর নাগপুরে রওনা দেওয়ায় কাকতালীয়ভাবে ফের জল্পনা তৈরি হয়েছে। এর আগে এক শিবসেনা নেতা গডকড়ীকে চিঠি দিয়ে আরএসএস-এর হস্তক্ষেপের দাবি জানান।

আরও পড়ুন- শিবসেনার সঙ্গে বৈঠক শেষ, ‘ভাল খবরের’ অপেক্ষায় মহারাষ্ট্রের বিজেপি

উল্লেখ্য, এ দিন শিবসেনা আশঙ্কা করে জানায়, তাদের দলের বিধায়ক ভাঙিয়েই ঘরে ফসল তুলতে পারে কেন্দ্রের শাসক দল। এ নিয়ে বৃহস্পতিবার সতর্ক করেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত। দলের বিধায়কের উপর আস্থা রেখেই সঞ্জয়ের বার্তা, “আমাদের বিধায়ক অটুট রয়েছে। তবে, অন্যান্য দলের বিধায়ক ভাঙানোর খবর মিলেছে। কর্নাটক-গোয়ার মতো ঘোড়া কেনাবেচা পরিস্থিতি মহারাষ্ট্রে করতে দেওয়া হবে না।”

গতকাল বর্তমান মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডণবীসের বাসভবনে বৈঠক করেন শিবসেনার ৬ নেতা। জানা গিয়েছে, মুখ্যমন্ত্রী বিজেপি নিজেদের দখলে রাখলেও, বেশ কয়েকটি ভারী পদ দিতে হচ্ছে জোট শরিককে। যদিও এ নিয়ে খোলসা করেননি কোনও নেতা। বিজেপির তরফে বক্তব্য, শিবসেনার সঙ্গে জোট করেই সরকার হবে। বৃহস্পতিবার রাজ্যপালের কাছে বিজেপির এক প্রতিনিধি দল যাবে বলে দাবি করা হয়েছে। সূত্রে খবর, আজ দুপুর ২টো নাগাদ রাজ্যপাল ভগত্ সিং কোশিয়ারির কাছে ওই প্রতিনিধি দলের যাওয়ার কথা। তবে, সরকার গঠনের প্রস্তাব দেওয়া হবে কিনা স্পষ্ট নয়। জানা যাচ্ছে ওই প্রতিনিধি দলে উপস্থিত থাকবেন না দেবেন্দ্র ফডণবীস।

.