মহাজোটের প্রধানমন্ত্রীর পদপ্রার্থী নাম ঘোষণা হচ্ছে না কেন? খোলসা করলেন শরদ যাদব

ইন্দিরা গান্ধীর আপত্কালের চেয়েও মোদীর জমানা বিপজ্জনক বলে মনে করেন শরদ।

Updated By: Sep 26, 2018, 05:27 PM IST
মহাজোটের প্রধানমন্ত্রীর পদপ্রার্থী নাম ঘোষণা হচ্ছে না কেন? খোলসা করলেন শরদ যাদব

নিজস্ব প্রতিবেদন: চার দশক ধরে রাজনীতির সঙ্গে জড়িয়ে রয়েছেন জেডিইউ-র প্রাক্তন নেতা শরদ যাদব। কেন্দ্রের শাসক দলের বিরুদ্ধে সংসদেও সরব থেকেছেন। তবে তাল কাটে গতবছর। আরজেডি-কংগ্রেসের মহাজোট ত্যাগ করে বিহারে বিজেপির হাত ধরেন নীতীশ কুমার। তার বিরোধিতা করে বিদ্রোহ করেন শরদ যাদব। কংগ্রেসের বিরুদ্ধে রাজনীতি করেই তাঁর উত্থান, সেই তিনিই এখন বিরোধী শিবিরে? জি ডিজিটালে এক্সক্লুসিভ ইন্টারভিউয়ে শরদ যাদব বলেন, গণতন্ত্র ও সংবিধান বাঁচানোর লড়াইয়ে নেমেছি। দেশজুড়ে লাগু হয়েছে  অঘোষিত আপত্কাল''। 

ইন্দিরা গান্ধীর আপত্কালের চেয়েও মোদীর জমানা বিপজ্জনক বলে মনে করেন শরদ। তাঁর কথায়, ঘোষিত আপত্কালের চেয়ে বেশি বিপজ্জনক। আপত্কালে মানুষকে জেলে পোরা হয়েছে। তা সকলে দেখেছেন। অঘোষিত আপত্কালে বোঝাই যাচ্ছে না, কার সঙ্গে লড়াই। 

মহাজোটের প্রধানমন্ত্রী পদপ্রার্থী কে? দেশজুড়ে এই একটাই প্রশ্ন। শরদ যাদবের জবাব,''যতই প্রশ্ন করুন, বিরোধী জোটের প্রধানমন্ত্রী পদপ্রার্থীর নাম আমরা বলব না। নাম প্রকাশ করলেই তাঁর চরিত্র কালিমালিপ্ত করার চেষ্টা করবে বিজেপি। তাঁর যুক্তি, ১৯৮৯ সালে দেবীলালের মুখ সকলের সামনে ছিল। কিন্তু প্রধানমন্ত্রী হয়েছিলেন বিপি সিং। এভাবেই ১৯৯৬ সালে এনডিএ-র দেবগৌড়া প্রধানমন্ত্রী  হয়েছিলেন। এভাবেই এবারও প্রধানমন্ত্রীর পদে বসবেন কেউ''।

আরও পড়ুন- সুপ্রিম কোর্টের আধার রায়ে বিজেপির গালে সপাট চড়: কংগ্রেস

.