Sharad Power Resigns: এনসিপি-তে জোর ধাক্কা, সভাপতির পদ থেকে ইস্তফা শরদ পাওয়ারের

Sharad Power Resigns: অজিত পাওয়ারকে পাশে বসিয়ে এদিন পাওয়ার আরও বলেন, রাজনীতি থেকে অবসর নিচ্ছি না। তবে নতুন প্রজন্মের দলকে নেতৃত্বে দেওয়ার প্রয়োজন রয়েছে। দলের প্রেসিডেন্ট কে হবেন তার জন্য একটি কমিটি গড়ার সুপারিশ আমি করেছি

Updated By: May 2, 2023, 04:30 PM IST
Sharad Power Resigns: এনসিপি-তে জোর ধাক্কা, সভাপতির পদ থেকে ইস্তফা শরদ পাওয়ারের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: টানা কয়েক দশকের পথচলা শেষে! রাজনৈতিক মহলকে চমকে দিয়ে এনসিপির সভাপতির পদ থেকে ইস্তফা দিলেন  শরদ পাওয়ার। দেশের অত্যন্ত প্রভাবশালী এই নেতা আজ সবাইকে অবাক করে জানিয়ে দেন, আমি ঠিক করেছি এনসিপির সভাপতির পদ থেকে ইস্তফা দেব। ১৯৬০ সালের পহেলা মে থেকে ২০২৩ সালের এই পহেলা মে পর্যন্ত লড়াইয়ের মধ্যে থাকার পর এবার সময়ে এসেছে এক কদম পিছিয়ে আসার। মঙ্গলবার মুম্বই তার জীবনীমূলক গ্রন্থ প্রকাশ অনুষ্ঠানে তাঁর ইস্তফা দেওয়ার কথা ঘোষণা করে দেন শরদ।

আরও পড়ুন-বাড়ি থেকে ডেকে ৩ ভাইকে পিটিয়ে খুন, ১৩ বছর পর গ্রামে ফিরল পাড়ার ৬ পরিবারের ১৫০ জন

ভাইপো অজিত পাওয়ার তাঁকে বহুবার বেগ দিয়েছেন। মারাঠা রাজনীতিতে একটা জল্পনা রয়েছে অজিত পাওয়ার বিজেপির দিকেই ঝুঁকছেন। এরকম এক পরিস্থিতিতে আজ ওই ঘোষণা করেন পাওয়ার। অজিত পাওয়ারকে পাশে বসিয়ে এদিন পাওয়ার আরও বলেন, রাজনীতি থেকে অবসর নিচ্ছি না। তবে নতুন প্রজন্মের দলকে নেতৃত্বে দেওয়ার প্রয়োজন রয়েছে। দলের প্রেসিডেন্ট কে হবেন তার জন্য একটি কমিটি গড়ার সুপারিশ আমি করেছি। তবে আমি আপনাদের সঙ্গেই রয়েছি।

শরদের  ওই ঘোষণা শুনেই দলের নেতা ও কর্মীরা পাওয়ারকে তাঁর ওই সিদ্ধান্ত ফিরিয়ে নিতে অনুরোধ করেন। তিনি ওই সিদ্ধান্ত প্রত্যাহার না করলে তাঁরা জায়গা থেকে নড়বেন না বলেও জানান। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী প্রফুল্ল প্যাটেল বলেন, ওই ঘোষণার আগে দলের কারও সঙ্গে এনিয়ে আলোচনা করেননি শরদজি। তবে অজিত পাওয়ার বলেন অন্যকথা। সংবাদমাধ্যমে তিনি বলেন, কিছুদিন আগেই এনিয়ে ইঙ্গিত দিয়েছিলেন শরদ সাহেব। তাঁর স্বাস্থ্য ও বয়সের কথা মাথায় রেখে আমাদের তাঁর ওই ঘোষণার বিষয়টি বিচার করা উচিত। সময়ে সঙ্গে সঙ্গে সবাইকে কোনও কোনও সিদ্ধান্ত নিতে হয়। শরদজি সেই সিদ্ধান্তই নিয়েছেন। তিনি তা ফিরিয়ে নেবেন না। গত ১ মে তাঁর ওই সিদ্ধান্ত ঘোষণা করার কথা চিক করেছিলেন শরদজি। মহা বিকাশ আগাড়ির এক মিছিলের কারণে তা পিচিয়ে যায়।

মহারাষ্ট্রের রাজনৈতিক মহলের জল্পনা হল দলের বিশিষ্ট নেতা অজিত পাওয়ার শিবির বদল করার পাঁয়তারা করছেন। গত মাসে দলের গুরুত্বপূর্ণ এক সভায় অনুপস্থিতি ছিলেন। এনিয়ে প্রবল হইচই শুরু হয়ে যায়। তবে পরিস্থিতি সামাল দিতে তিনি ঘোষণা করেন, অন্য একটি কাজের কারণে তিনি সভায় যোগ দিতে পারেননি। যতদিন বেঁচে থাকবেন ততদিন দলের সেবা করবেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.