অমৃতসরের বিস্ফোরণে নিহত ৩, জখম কমপক্ষে ১০, জারি হয়েছে হাই অ্যালার্ট

সংবাদমাধ্যম সূত্রে খবর, রবিবার নিরঙ্করী সেক্টরে মোটরবাইকে হামলা চালায় আঁততায়ীরা। নিরনকারি সেক্টরে এক ধর্মীয় অনুষ্ঠানে গ্রেনেড, গুলি ছোড়া হয় বলে জানা যাচ্ছে।

Updated By: Nov 18, 2018, 04:01 PM IST
অমৃতসরের বিস্ফোরণে নিহত ৩, জখম কমপক্ষে ১০, জারি হয়েছে হাই অ্যালার্ট
ছবি- এএনআই

নিজস্ব প্রতিবেদন: ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল অমৃতসরের নিরঙ্করী সেক্টর। বিস্ফোরণে ৩ জন নিহত হয়েছে। কমপক্ষে ১০ জন আহত হয়েছে বলে জানা যাচ্ছে। সংবাদমাধ্যম সূত্রে খবর, রবিবার নিরঙ্করী ভবনে মোটরবাইকে হামলা চালায় আঁততায়ীরা। নিরঙ্করী সেক্টরে এক ধর্মীয় অনুষ্ঠানে গ্রেনেড, গুলি ছোড়া হয় বলে জানা যাচ্ছে।

অমৃতসরের আইজি বর্ডার এসপিএস পরমর জানিয়েছেন, জানা গিয়েছে ওই এলাকায় ২ আঁততায়ী গ্রেনেড ছোড়ে। খবর পেয়েই পুলিস ঘটনাস্থলে পৌঁছিয়েছে। অন্য দিকে ডেপুটি কমিশনার কমলদীপ সিং সঙ্ঘ ৩ জনের মৃত্যু নিশ্চিত করেছে। এক জনকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই হামলার কড়া নিন্দা করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেছেন, রেয়াত পাবে না দুষ্কৃতীরা। দ্রুত পদক্ষেপ করা হবে। পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরেন্দর সিং নিহতদের পরিবার পিছু ৫ লক্ষ টাকা এবং আহতদের জন্য বিনামূল্যে চিকিত্সার ঘোষণা করেন।

সম্প্রতি জঙ্গি জ়াকির মুসার পোস্টার সাঁটা হয় অমৃতসরের বিভিন্ন জায়গায়। জঙ্গি প্রবেশের সতর্কতা পাওয়ার পরই দিনানগর থানা জ়াকির মুসার ছবি প্রকাশ করে। নভেম্বরের প্রথম সপ্তাহে গোয়ান্দা জানিয়েছিল, উপত্যকায় আলকায়াদা জঙ্গি কম্যান্ডার মুসা বেশ কিছু হিজ়বুল জঙ্গির সঙ্গে বৈঠক করে। জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গিরা গা ঢাকা দেয় বলে খবর।

আরও পড়ুন-  ‘প্রাক্তন সঙ্গীকে ফিরে পেতেই মেয়েরা ধর্ষণের অভিযোগ করে’
  

উল্লেখ্য, চলতি সপ্তাহে পঞ্জাব কমপক্ষে ৫ জঙ্গি প্রবেশ করেছে বলে জানানো হয় গোয়েন্দা সূত্রে। মনে করা হচ্ছে এরা পাক জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের সদস্য। গত বুধবার মাধোপুরে বন্দুক দেখিয়ে একটি ট্যাক্সি ছিনতাই করে ৪ জন। তার পরেই সতর্ক প্রশাসন। ২০১৬ সালে এভাবেই গাড়ি ছিনতাই করে পাঠানকোট বায়ুসেনা ঘাঁটিতে হামলা চালায় জঙ্গিরা। 

.