Parliament Security Breach: 'অত্যন্ত গুরুতর বিষয়', সংসদে হানা নিয়ে অবশেষে মুখ খুললেন প্রধানমন্ত্রী

Parliament Security Breach: ওই ঘটনায় নতুন সংসদ ভবনের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধীরা। কারণ যে ২ যুবক সংসদে ঢুকেছিল তাদের একজনকে ভিজিটর্স পাস দেওয়ার সুপারিশ করেছিলেন এক বিজেপি সাংসদ

Updated By: Dec 17, 2023, 03:00 PM IST
Parliament Security Breach: 'অত্যন্ত গুরুতর বিষয়', সংসদে হানা নিয়ে অবশেষে মুখ খুললেন প্রধানমন্ত্রী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সংসদে দুই যুবকের তাণ্ডবের পর এনিয়ে মুখ খুললেন প্রধানমন্ত্রী। নরেন্দ্র মোদী এনিয়ে আজ বলেন, অত্যন্ত গুরুতর বিষয়। কোনও বিতর্কেরও প্রয়োজন নেই। এনিয়ে বিস্তারিত তদন্ত হচ্ছে। এক সর্বভারতীয় হিন্দি দৈনিককে প্রধানমন্ত্রী বলেন, এই ঘটনার যে গুরুত্ব তা ছোট করে দেখা উচিত নয়। লোকসভার স্পিকার এনিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছেন। তদন্তকারী সংস্থা তদন্ত করছে। জানা উচিত করা এর সঙ্গে জড়িত। তাদের উদ্দেশ্য কী ছিল।

আরও পড়ুন-সংসদে হানা ও সাংসদদের সাসপেনশনের মধ্যে কি কোনও সম্পর্ক রয়েছে, কী বললেন ওম বিড়লা

উল্লেখ্য, বুধবার লোকসভায় ভিজিটর্স গ্যালারি থেকে দুই যুবক নীচে ঝাঁপিয়ে পড়ে তাণ্ডব শুরু করেন। সাগর শর্মা ও মনোরঞ্জন ডি নামে ওই দুই যুবকের সঙ্গে ছিল এক ধরনের ক্রাকার। সেই ক্রাকার থেকে বের হওয়া ধোঁয়ায় ভরে যায় চারদিক। সঙ্গে তারা স্লোগান দিতে থাকে। দ্রুততার সঙ্গে তাদের ধরে ফেলেন সাংসদরা। অন্যদিকে ঠিক একইভাবে সংসদের বাইরেও বিক্ষোভ দেখাতে জানাতে থাকেন নীলম আজাদ ও অমল শিন্ডে নামে এক যুবতী ও এক যুবক। তাদেরও গ্রেফতার করে পুলিস। সংসদের ঢুকে এরকম গোলমালের ঘটনায় এখনওপর্যন্ত মোট ৬ জনকে গ্রেফতার করা হচ্ছে। এমন এক ঘটনার পেছনে তাদের কী উদ্দেশ্য ছিল তা নিয়ে তদন্ত করে দেখছে পুলিস।

এদিকে, ওই ঘটনায় নতুন সংসদ ভবনের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধীরা। কারণ যে ২ যুবক সংসদে ঢুকেছিল তাদের একজনকে ভিজিটর্স পাস দেওয়ার সুপারিশ করেছিলেন এক বিজেপি সাংসদ। এনিয়ে গতকাল লোকসভার স্পিকার ওম বিড়লা বলেন, লোকসভার নিরাপত্তার বিষয়টি দেখে লোকসভার সেক্রেটারিয়েট। এ ব্যাপারে সরকার হস্তক্ষেপ করে না।

অন্যদিকে, সংসদে হানা নিয়ে কংগ্রেস প্রেসিডেন্ট মল্লিকার্জুন খার্গে বলেন, এটি অত্যন্ত সিরিয়াস বিষয়। আমরা চাই লোকসভায় এনিয়ে ব্যাখ্যা দিনে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কিন্তু তিনি এখনওপর্যন্ত কিছু বলছেন না। গেটা দেশের সবচেয়ে বড় বিষয় হল বেকারি। মোদীজির নীতির জন্য গোটা দেশের তরুণরা ফুঁসছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.