জেলেই যাচ্ছেন লালু? পশুখাদ্য কেলেঙ্কারিতে আজ সাজা ঘোষণা

আইনজীবী মহলের অনুমান, দোষী সাব্যস্ত লালুর ৩-৭ বছর পর্যন্ত জেল হতে পারে

Updated By: Jan 3, 2018, 11:15 AM IST
জেলেই যাচ্ছেন লালু? পশুখাদ্য কেলেঙ্কারিতে আজ সাজা ঘোষণা

ওয়েব ডেস্ক: শেষপর্যন্ত কি জেলেই যাচ্ছেন আরজেডি প্রধান লালুপ্রসাদ যাদব? আজই ফয়সলা জানাবে রাঁচির আদালত। 
পশুখাদ্য কেলেঙ্কারির দোওঘর ট্রেজারি মামলায় দোষী সাব্যস্ত লালুপ্রসাদ যাদবের বিরুদ্ধে আজ সাজা ঘোষণা করবে বিশেষ সিবিআই আদালত। লালুর সঙ্গেই আরও ১৫ জনের বিরুদ্ধে সাজা ঘোষণা হবে। ১৯৯৪ সালে দেওঘর ট্রেজারি থেকে জালিয়াতি করে তুলে নেওয়া হয় ৮৯.২৭ লাখ টাকা। সেই মামলায় দোষী সাব্যস্ত লালুপ্রসাদ সহ আরও ১৫ জন। গত ২৩ ডিসেম্বর তাদের দোষী সাব্যস্ত করে সিবিআই আদালত।
মঙ্গলবার লালুপ্রসাদের আইনজীবী সংবাদমাধমে বলেন, বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রীর বয়স এখন ৭০। বেশকিছু রোগেও নিয়মিত ভাগেন তিনি। ফলে সাজা যাতে কম করা যায় তার চেষ্টা তিনি করবেন। আইনজীবী মহলের অনুমান, দোষী সাব্যস্ত লালুর ৩-৭ বছর পর্যন্ত জেল হতে পারে।
আরও পড়ুন-রাজ্যে গৃহহীনদের ৮ লাখ বাড়ি দেবে সরকার, মাটি উৎসবে ঘোষণা মুখ্যমন্ত্রীর
এদিকে, ‘চারা ঘোটালা’ খুঁচিয়ে তোলার জন্য বিজেপিকে আগেই নিশানা করেছিলেন লালু। দোষী সাব্যস্ত হওয়ার পর ২৩ ডিসেম্বর তিনি ট্যুইট করেন, বিজেপি এনিয়ে নোংরা রাজনীতি করছে। বিরোধীদের ভাবমূর্তি কালিমালিপ্ত করার খেলায় মেতেছে বিজেপি।
উল্লেখ্য, পশুখাদ্য কেলেঙ্কারিতে প্রথমবার লালুপ্রসাদ দোষী সাব্যস্ত হন ২০১৩ সালের ৩০ সেপ্টেম্বর। অক্টোবরের ৩ তারিখে তাঁর ৫ বছর কারাবাসের আদেশ হয়। বর্তমানে লালু রাঁচির বীরসা মুন্ডা জেলে বন্দি।

.