মুসলিমদের জন্মনিয়ন্ত্রণের গুরুত্ব বোঝান মোদী, বলল শিবসেনা

দেশে জনসংখ্যা যে হারে বাড়ছে তাতে দরকার সঠিক জন্মনিয়ন্ত্রণ পরিকল্পনার। আর তাই মুসলিমদের জন্মনিয়ন্ত্রণের গুরুত্ব উপলব্ধি করতে বলল শিবসেনা। শিবসেনা মুখপত্র ‘সামনা’-য় বলা হয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মুসলিমদের পরিবার পরিকল্পনার প্রয়োজনীয়তার কথা বুঝিয়ে বলুন। কারণ মুসলিম জনসংখ্যা যেভাবে বাড়ছে তাতে দেশের জন্য বড় বিপদ অপেক্ষা করে আছে।  

Updated By: Jul 6, 2015, 05:51 PM IST

ওয়েব ডেস্ক: দেশে জনসংখ্যা যে হারে বাড়ছে তাতে দরকার সঠিক জন্মনিয়ন্ত্রণ পরিকল্পনার। আর তাই মুসলিমদের জন্মনিয়ন্ত্রণের গুরুত্ব উপলব্ধি করতে বলল শিবসেনা। শিবসেনা মুখপত্র ‘সামনা’-য় বলা হয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মুসলিমদের পরিবার পরিকল্পনার প্রয়োজনীয়তার কথা বুঝিয়ে বলুন। কারণ মুসলিম জনসংখ্যা যেভাবে বাড়ছে তাতে দেশের জন্য বড় বিপদ অপেক্ষা করে আছে।  

'সামনা'-য় বলা হয়েছে, ২০০১ থেকে ২০১১-র মধ্যে গত দশ বছরে দেশে মুসলিমদের সংখ্যা প্রায় ২৪ শতাংশ বেড়েছে। ২০১৫-য় এই হার আরও বাড়বে। এই পরিংখ্যান তুলে শিবসেনার পক্ষ থেকে দাবি করা হয়েছে মুসলিম জনসংখ্যার এই বৃদ্ধি ধর্মীয় বিপন্নতা বোধ তৈরি হবে, দেশের ঐক্যে ফাটল ধরবে, ভাষাগত, ভৌগোলিক ভারসাম্য ক্ষুন্ন হবে, । সঙ্গে শিবসেনা বলেছে, প্রধানমন্ত্রী স্পষ্ট ভাষায় মুসলিমদের এ কথাটা বলুন যে, দেশের আইন মেনে চলতে হবে, পরিবার পরিকল্পনার প্রয়োজনীয়তা বুঝতে হবে।

পাশাপাশি 'সামনা'-য় বলা হয়েছে সব ধর্মের মধ্যেই পরিবার পরিকল্পনা নীতি কঠোরভাবে চালু করতে হবে। এ ব্যাপারে যাতে সব ধর্মের লোকজনকে বাধ্য করা হয়, সেজন্য সরকারকে চাপ দিক সংঘ পরিবার।

 

.