ভারতে আছড়ে পড়তে পারে সাইক্লোন 'আশবা', সতর্কতা জারি হয়েছে পশ্চিম উপকূলে

মঙ্গলবার সন্ধের মধ্যেই ভারতের পশ্চিম উপকূলে আছড়ে পড়তে পারে সাইক্লোন 'আশবা'। সাইক্লোনের পূর্বাভাস অনুযায়ী জাতীয় আবহবিদ বিভাগ থেকে পশ্চিম উপকূলের বিভিন্ন রাজ্যে সতর্কতা জারি করা হয়েছে। ভারতের আবহাওয়া দপ্তরের প্রেস বুলেটিনে জানানো হয়েছে, মুম্বই শহর থেকে ৫১৫ মাইল উত্তর-উত্তরপশ্চিম দিকে ক্রমশ এগোচ্ছে সাইক্লোন 'আশবা'। যার জেরে আগামী ২৪ ঘণ্টা ভারতের পশ্চিম উপকূলের সমুদ্র উপকূলবর্তী অঞ্চলে তীব্র ঝড় বৃষ্টির আশঙ্কা তৈরি হয়েছে। 

Updated By: Jun 9, 2015, 06:19 PM IST
ভারতে আছড়ে পড়তে পারে সাইক্লোন 'আশবা', সতর্কতা জারি হয়েছে পশ্চিম উপকূলে

ওয়েব ডেস্ক: মঙ্গলবার সন্ধের মধ্যেই ভারতের পশ্চিম উপকূলে আছড়ে পড়তে পারে সাইক্লোন 'আশবা'। সাইক্লোনের পূর্বাভাস অনুযায়ী জাতীয় আবহবিদ বিভাগ থেকে পশ্চিম উপকূলের বিভিন্ন রাজ্যে সতর্কতা জারি করা হয়েছে। ভারতের আবহাওয়া দপ্তরের প্রেস বুলেটিনে জানানো হয়েছে, মুম্বই শহর থেকে ৫১৫ মাইল উত্তর-উত্তরপশ্চিম দিকে ক্রমশ এগোচ্ছে সাইক্লোন 'আশবা'। যার জেরে আগামী ২৪ ঘণ্টা ভারতের পশ্চিম উপকূলের সমুদ্র উপকূলবর্তী অঞ্চলে তীব্র ঝড় বৃষ্টির আশঙ্কা তৈরি হয়েছে। 

আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী সাইক্লোনের প্রভাব পড়বে কর্ণাটক, গুজরাট ও মহারাষ্ট্রতে। প্রায় ৭৫ কিমি প্রতি ঘণ্টার গতিবেগে আছড়ে পড়তে পারে  সাইক্লোন 'আশবা' । এই সাইক্লোনের নামকরণ করেছে শ্রীলংকা। 

.