হিজাব পরে স্কুলে যাওয়ায় কর্তৃপক্ষের হুমকির মুখে স্কুলপড়ুয়া

এই ঘটনায় মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কাছে অভিযোগ দায়ের করেছে ওই পড়ুয়ার পরিবার। একইসঙ্গে জেলাশাসক ও জেলা স্কুল পরিদর্শকের কাছেও অভিযোগ জানানো হয়েছে। ঘটনার পর থেকে স্কুলে যাওয়া বন্ধ করে দিয়েছে পড়ুয়াটি।

Updated By: Nov 24, 2017, 04:44 PM IST
হিজাব পরে স্কুলে যাওয়ায় কর্তৃপক্ষের হুমকির মুখে স্কুলপড়ুয়া

নিজস্ব প্রতিবেদন : হিজাব পরে আসায় স্কুল থেকে বের করে দেওয়ার হুমকি দেওয়া হল এক পড়ুয়াকে। উত্তরপ্রদেশের বারাবাঙ্কি জেলায় আনন্দ ভবন নামে ওই মিশনারি স্কুলে বুধবার হিজাব পরে স্কুলে আসে অষ্টম শ্রেণির এক পড়ুয়া। স্কুল কর্তৃপক্ষের তরফে হিজাব পরার জন্য সতর্ক করা হয় তাকে। সেইসঙ্গে পরবর্তীকালে ফের হিজাব পরে স্কুলে এলে, স্কুল থেকে বের করে দেওয়া হবে বলেও তাকে হুমকি দেওয়া হয় বলে অভিযোগ।

মেয়ের হেনস্থার প্রতিবাদ জানিয়ে স্কুল কর্তৃপক্ষকে চিঠি লেখেন ওই পড়ুয়ার বাবা। জবাবে মেয়েকে মাদ্রাসায় ভর্তির পরামর্শ দেয় স্কুল কর্তৃপক্ষ। কর্তৃপক্ষের কথায়, স্কুলের একটা নির্দিষ্ট পোশাকবিধি রয়েছে। সেখানে স্কুল ইউনিফর্ম ছাড়া আর কোনও কিছু পরার অনুমতি দেওয়া সম্ভব নয়।

আরও পড়ুন, 'মাথা রুমালে ঢাকা কেন?' ছুড়ে ফেলা হল চলন্ত ট্রেন থেকে

এই ঘটনায় মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কাছে অভিযোগ দায়ের করেছে ওই পড়ুয়ার পরিবার। একইসঙ্গে জেলাশাসক ও জেলা স্কুল পরিদর্শকের কাছেও অভিযোগ জানানো হয়েছে। পরিবারের তরফে অভিযোগ, এই ঘটনা সংবিধানের ব্যক্তিস্বাধীনতার ভাবনার পরিপন্থী। ঘটনার পর থেকে স্কুলে যাওয়া বন্ধ করে দিয়েছে পড়ুয়াটি।

.