সুপ্রিম কোর্টে ধাক্কা মোদীর

সুপ্রিম কোর্টে ধাক্কা খেল নরেন্দ্র মোদী সরকার। প্রাক্তন বিচারপতি আর এম মেহেতাকে লোকায়ুক্ত নিয়োগ নিয়ে হাই কোর্টের রায়ই বহাল রাখল শীর্ষ আদালত। লোকায়ুক্ত নিয়োগের ক্ষেত্রে হাই কোর্টের

Updated By: Jan 2, 2013, 11:39 AM IST

লোকায়ুক্ত নিয়োগ নিয়ে সুপ্রিম কোর্টে ধাক্কা খেলেন নরেন্দ্র মোদী। গুজরাট সরকারের আপত্তি খারিজ করে সর্বোচ্চ আদালত জানিয়ে দিল, আর এ মেহতাকে লোকায়ুক্ত নিয়োগের মধ্যে কোনও প্রশাসনিক ত্রুটি নেই।
২০১১-র ২৫ অগাস্ট আর এ মেহতাকে গুজরাটের লোকায়ুক্ত হিসেবে নিয়োগ করা হয়। তার আগে আট বছর গুজরাটে কোনও লোকায়ুক্ত ছিল না। তার বিরোধিতা করে আদালতে মামলা করেন নরেন্দ্র মোদী।
গুজরাটের মুখ্যমন্ত্রীর অভিযোগ ছিল, মন্ত্রী পরিষদের সঙ্গে কথা না বলেই, রাজ্যপাল কমলা বেণীওয়াল আর এ মেহতাকে লোকায়ুক্ত হিসেবে নিয়োগ করেছেন। কিন্তু সর্বোচ্চ আদালত আজ তার রায়ে গুজরাট হাইকোর্টের নির্দেশকেই বহাল রেখেছে। সুপ্রিম কোর্টে বি এস চৌহান এবং এফ এম ইব্রাহিম কালিফুল্লার বেঞ্চ জানিয়েছে, লোকায়ুক্ত নিয়োগের ক্ষেত্রে রাজ্যপাল মন্ত্রী পরিষদের সঙ্গে পরামর্শ করে চলতে বাধ্য ঠিকই। কিন্তু আর এ মেহতার নিয়োগে কোনও প্রশাসনিক গলদ নেই। কারণ তা গুজরাট হাইকোর্টের বিচারপতির সঙ্গে পরামর্শ করেই স্থির হয়েছিল।
সুপ্রিম কোর্টের রায়কে স্বাগত জানিয়েছেন আইনজীবী তিস্তা শীতলাওয়াড়। 

.