দিল্লির সরকার গঠন নিয়ে কেন্দ্রকে জবাব দিতে বলল সুপ্রিম কোর্ট

দিল্লির ভবিষ্যৎ কী হবে? কারা সরকার গড়বে রাজধানীতে? এই প্রশ্নই এখন ঘোরাফেরা করছে রাজনীতির অলিন্দ থেকে আদালতের চৌকাঠে। মঙ্গলবার দিল্লির সরকার গঠন নিয়ে ১০ অক্টোবরের মধ্যে কেন্দ্রকে জবাব দিতে বলল সুপ্রিমকোর্ট। আপ প্রধান অরবিন্দ কেজরিওয়ালের করা মামলার ভিত্তিতে এই নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত।

Updated By: Sep 9, 2014, 01:53 PM IST
দিল্লির সরকার গঠন নিয়ে কেন্দ্রকে জবাব দিতে বলল সুপ্রিম কোর্ট

নয়াদিল্লি: দিল্লির ভবিষ্যৎ কী হবে? কারা সরকার গড়বে রাজধানীতে? এই প্রশ্নই এখন ঘোরাফেরা করছে রাজনীতির অলিন্দ থেকে আদালতের চৌকাঠে। মঙ্গলবার দিল্লির সরকার গঠন নিয়ে ১০ অক্টোবরের মধ্যে কেন্দ্রকে জবাব দিতে বলল সুপ্রিমকোর্ট। আপ প্রধান অরবিন্দ কেজরিওয়ালের করা মামলার ভিত্তিতে এই নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত।

বিচারপতি এইচ এল দত্তুর নেতৃত্বে গঠিত ৫ সদস্যের একটি বেঞ্চ জানিয়েছে, উপরাজ্যপালের রাষ্ট্রপতিকে দেওয়া চিঠির ভিত্তিতে কেন্দ্র সরকার কী সিদ্ধান্ত নিচ্ছে তা জানাতে হবে নির্দিষ্ট সময়ের  মধ্যে।  

এদিন সরকারের তরফে অ্যাডিশনাল সলিসিটর জেনারেল(ASG) পি এস নরসিমা উপসস্থিত ছিলেন আদালতে। তাঁকে বিচারপতি  প্রাশ্ন করেন, ""সিদ্ধান্ত নিতে ঠিক কত সময় লাগবে?'' সমস্য আইনি দিক গুল খতিয়ে দেখে কেন্দ্র সিদ্ধান্ত নেবে বলে জানিয়েছেন নরসিমা।

 

.