এটিএম লেনদেন, ডেবিট কার্ড ও চেকবই-এ নয়া চার্জ ঘোষণা স্টেট ব্যাঙ্কের

সার্ভিস চার্জ পুনর্মূল্যায়ন করে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া জানিয়ে দিল যে, সব রকমের 'এটিএম উইথড্রল'-এ চার্জ নেওয়া হবে না। "স্টেট ব্যাঙ্ক বাডির মাধ্যমে এটিএম থেকে টাকা তুললে প্রতি লেনদেনে ২৫ টাকা করে চার্জ নেওয়া হবে" বলে জানানো হয়েছে ব্যাঙ্কের তরফে। উল্লেখ্য, বর্তমানে এসবিআই তাদের মোবাইল ওয়ালেটের (এসবিআই বাডি) মাধ্যমে এটিএম থেকে টাকা তোলার ব্যবস্থা করেছে। "যদি কোনও কাস্টোমারের এসবিআই বাডিতে টাকা থাকে, তাহলে তিনি সেই টাকাও এটিএম থেকে তুলতে পারবেন। এছাড়াও মোবাইল ওয়ালেটের বিজনেস করসপন্ডেন্স (বিসি) মাধ্যমে টাকা জমা দেওয়া এবং তোলা যাবে। এই সুবিধাগুলি এর আগে চালু ছিল না" বলে জানিয়েছেন এসবিআই-এর এমডি (ন্যাশানাল ব্যাঙ্কিং) রজনীশ কুমার।

Updated By: May 22, 2017, 11:51 AM IST
এটিএম লেনদেন, ডেবিট কার্ড ও চেকবই-এ নয়া চার্জ ঘোষণা স্টেট ব্যাঙ্কের

ওয়েব ডেস্ক: সার্ভিস চার্জ পুনর্মূল্যায়ন করে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া জানিয়ে দিল যে, সব রকমের 'এটিএম উইথড্রল'-এ চার্জ নেওয়া হবে না। "স্টেট ব্যাঙ্ক বাডির মাধ্যমে এটিএম থেকে টাকা তুললে প্রতি লেনদেনে ২৫ টাকা করে চার্জ নেওয়া হবে" বলে জানানো হয়েছে ব্যাঙ্কের তরফে। উল্লেখ্য, বর্তমানে এসবিআই তাদের মোবাইল ওয়ালেটের (এসবিআই বাডি) মাধ্যমে এটিএম থেকে টাকা তোলার ব্যবস্থা করেছে। "যদি কোনও কাস্টোমারের এসবিআই বাডিতে টাকা থাকে, তাহলে তিনি সেই টাকাও এটিএম থেকে তুলতে পারবেন। এছাড়াও মোবাইল ওয়ালেটের বিজনেস করসপন্ডেন্স (বিসি) মাধ্যমে টাকা জমা দেওয়া এবং তোলা যাবে। এই সুবিধাগুলি এর আগে চালু ছিল না" বলে জানিয়েছেন এসবিআই-এর এমডি (ন্যাশানাল ব্যাঙ্কিং) রজনীশ কুমার।

মাসে চারবার এটিএম থেকে টাকা তোলার যে সীমাবদ্ধতা তা কেবল মাত্র 'বেসিক সেভিংস ব্যাঙ্ক ডিপোজিট অ্যাকাউন্ট' ও 'জনধন অ্যাকাউন্টে'র ক্ষেত্রে কার্যকারী বলে জানানো হয়েছে। অন্যান্য সেভিংস ব্যাঙ্ক অ্যাকাউন্টে মেট্রো শহরে ৮টি এটিএম লেনদেন বিনামূল্যে করা যাবে (৫টি এসবিআই এটিএম, ৩টি অন্যান্য ব্যাঙ্কের এটিএম) এবং 'নন মেট্রো' এলাকায় এটিএম লেনদেনের সীমা ১০টি (৫টি এসবিআই এটিএম, ৫টি অন্যান্য ব্যাঙ্কের এটিএম)। পাশাপাশি, আইএমপিএস বা অনলাইন ফান্ড ট্রান্সফার, সয়েল্ড নোট পাল্টানো, এটিএম কার্ডের চার্জ (রুপে কার্ড ছাড়া) এবং চেকবই-এর ক্ষেত্রে খরচও পুনর্বিবেচিত হয়েছে।

এবার এক নজরে দেখে নিন, কোন ক্ষেত্রে ঠিক কী চার্জ লাগু হতে চলেছে-

আরও পড়ুন- দেখে নিন, আপনার আধার কার্ডে এই ভুলটা নেই তো!

 

.