সংযুক্তিকরণ হচ্ছেই 'স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া'র

শেষ পর্যন্ত সংযুক্তিকরণ হচ্ছেই 'স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া'র (এসবিআই)। বিভিন্ন কর্মীসংগঠনের তীব্র প্রতিবাদ থাকা সত্বেও এসবিআই-এর পাঁচ সহযোগী ব্যাঙ্ক- স্টেট ব্যাঙ্ক অফ হায়েদরাবাদ, স্টেট ব্যাঙ্ক অফ ত্রিবাঙ্কুর, স্টেট ব্যাঙ্ক অফ পাতিয়ালা, স্টেট ব্যাঙ্ক অফ বিকানির অ্যান্ড জয়পুর ও মহিলা ব্যাঙ্ক-এর সঙ্গে মিশিয়ে একত্রিত করার  সিদ্ধান্তে  চূড়ান্ত সিলমোহর দিল কেন্দ্রীয় মন্ত্রীসভা, আর একথা স্পষ্টভাবে জানিয়েও দিলেন দেশের অর্থমন্ত্রী অরুণ জেটলি।

Updated By: Sep 17, 2016, 05:51 PM IST
সংযুক্তিকরণ হচ্ছেই 'স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া'র

ওয়েব ডেস্ক: শেষ পর্যন্ত সংযুক্তিকরণ হচ্ছেই 'স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া'র (এসবিআই)। বিভিন্ন কর্মীসংগঠনের তীব্র প্রতিবাদ থাকা সত্বেও এসবিআই-এর পাঁচ সহযোগী ব্যাঙ্ক- স্টেট ব্যাঙ্ক অফ হায়েদরাবাদ, স্টেট ব্যাঙ্ক অফ ত্রিবাঙ্কুর, স্টেট ব্যাঙ্ক অফ পাতিয়ালা, স্টেট ব্যাঙ্ক অফ বিকানির অ্যান্ড জয়পুর ও মহিলা ব্যাঙ্ক-এর সঙ্গে মিশিয়ে একত্রিত করার  সিদ্ধান্তে  চূড়ান্ত সিলমোহর দিল কেন্দ্রীয় মন্ত্রীসভা, আর একথা স্পষ্টভাবে জানিয়েও দিলেন দেশের অর্থমন্ত্রী অরুণ জেটলি।

আরও পড়ুন- রাফায়েলে ভর করে চিনকে পিছনে ফেলে দিল ভারত

বর্তমানে, সারা দেশে এসবিআই-এর ১৭ হাজার শাখা চালু রয়েছে। আর এই পাঁচ সহযোগী ব্যাঙ্কের মোট শাখার সংখ্য হাজার ছ'য়েক। তবে, কলকাতায়, বণিকসভা  সিআইআই-এর অনুষ্ঠানে এসবিআই-এর ম্যানেজিং ডাইরেক্টর রজনীশ কুমার জানিয়েছেন যে এই অবসম্ভাবী সংযুক্তিকরণের নির্দেশে এসবিআই-এর নতুন পাঁচশো শাখা খোলার পরিকল্পনা মোটেই বাতিল হচ্ছে না। কিন্তু সংযুক্তিকরণের পরে সম্প্রসারিত এসবিআই-এর বেশ কিছু শাখা গ্রাহক সংখ্য, ব্যবসার পরিমাণ ইত্যাদির বিচারে স্থানান্তরিত হতে পারে।

আরও পড়ুন- ৯৮৯ টি প্রদীপ জ্বেলে জন্মদিনে শুভেচ্ছা প্রধানমন্ত্রী মোদীকে

.