আজ থেকে সেভিংস ব্যাঙ্ক অ্যাকাউন্টে তোলা যাবে সপ্তাহে ৫০ হাজার টাকা

আরও খানিকটা স্বস্তি মিলল। নোট বাতিলের পর আজ থেকে ব্যাঙ্কের সেভিংস অ্যাকাউন্ট থেকে টাকা তোলার উর্দ্ধসীমা সপ্তাহে ৫০ হাজার টাকা হয়ে গেল। গতকাল পর্যন্ত এই সীমা ছিল ২৪ হাজার টাকা। রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার পক্ষ থেকে আরও জানানো হয়েছে যে, আগামী ১৩ই মার্চ থেকে উর্দ্ধসীমা সম্পূর্ণরূপে উঠে যাবে।

Updated By: Feb 20, 2017, 01:21 PM IST
আজ থেকে সেভিংস ব্যাঙ্ক অ্যাকাউন্টে তোলা যাবে সপ্তাহে ৫০ হাজার টাকা

ওয়েব ডেস্ক: আরও খানিকটা স্বস্তি মিলল। নোট বাতিলের পর আজ থেকে ব্যাঙ্কের সেভিংস অ্যাকাউন্ট থেকে টাকা তোলার উর্দ্ধসীমা সপ্তাহে ৫০ হাজার টাকা হয়ে গেল। গতকাল পর্যন্ত এই সীমা ছিল ২৪ হাজার টাকা। রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার পক্ষ থেকে আরও জানানো হয়েছে যে, আগামী ১৩ই মার্চ থেকে উর্দ্ধসীমা সম্পূর্ণরূপে উঠে যাবে।

উল্লেখ্য, গত ৩০শে জানুয়ারি জারি করা নোটিসে আরবিআই জানিয়েছিল এই সিদ্ধান্তের কথা। তবে নোট বাতিলের সিদ্ধান্ত ঘোষীত হওয়ার ঠিক পরেই নগদ নিয়ে যেরকম হাহাকার দেখা গিয়েছিল, তার তুলনায় অবস্থা এখন অনেক স্বাভাবিক। ব্যাঙ্কের ব্রাঞ্চ বা এটিএমের সামনের লাইনও এখন উবে গিয়েছে অনেকটাই। কিন্তু তবুও দেশের পাঁচ রাজ্যের বিধানসভা ভোটে এবার অন্যতম বড় ইস্যু এই নোট বাতিলের সিদ্ধান্তই। মোদী সরকারের তরফে এই সিদ্ধান্তের 'সুফল' প্রচার করার মরিয়া চেষ্টা চলছে আর বিরোধী দলগুলি এই সিদ্ধান্তের ফলে জনগণের চরম ভোগান্তিকেই ইস্যু করে এগোচ্ছে। (আরও পড়ুন- আজ 'সার্জিক্যাল স্ট্রাইক' করল পাকিস্তান)

.