#IndiaKaDNA: ৩৭০ প্রত্যাহার সিদ্ধান্তে খুশিই হতেন সর্দার বল্লভভাই প্যাটেল, বললেন কেন্দ্রীয়মন্ত্রী জিতেন্দ্র সিংহ

জি় নিউজ়ের এই আলোচনা সভায় অংশগ্রহণ করেন আপ বিধায়ক তথা দিল্লির ডেপুটি মণীশ সিসোদিয়া। এই মুহূর্তে মাত্রারিক্ত দূষণে জর্জরিত রাজধানী

Updated By: Nov 1, 2019, 05:31 PM IST
#IndiaKaDNA: ৩৭০ প্রত্যাহার সিদ্ধান্তে খুশিই হতেন সর্দার বল্লভভাই প্যাটেল, বললেন কেন্দ্রীয়মন্ত্রী জিতেন্দ্র সিংহ
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: অনুচ্ছেদ ৩৭০ প্রত্যাহারের সিদ্ধান্তে খুশিই হতেন সর্দার বল্লভভাই প্যাটেল, শ্যামা প্রসাদ মুখোপাধ্যায়। জি় নিউজ়ের ‘ইন্ডিয়া কা ডিএনএ’ আলোচনা সভায় এসে এ কথা বললেন কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং।

এ দিন কনক্লেভে অনুচ্ছেদ ৩৭০ প্রত্যাহার নিয়ে কেন্দ্রের সিদ্ধান্তের পক্ষে নানা যুক্তি দেন জিতেন্দ্র সিং। তাঁর কথায়, সংবিধানে ৩৭০ অস্থায়ী অনুচ্ছেদ অস্থায়ী বলেছিলেন খোদ জওহরলাল নেহরু। এই বিশেষ মর্যাদা জম্মু-কাশ্মীরের মানুষদের ভারত থেকে বিচ্ছিন্ন করে রেখেছিল। এতে স্থানীয় বাসিন্দাদের মানবাধিকার ক্ষুন্ন হচ্ছছিল বলে দাবি করেন তিনি। প্রধানমন্ত্রীর সুরে জিতেন্দ্র সিং দাবি করেন, এবার জম্মু-কাশ্মীরে উন্নয়নের জোয়ার বইবে।

আরও পড়ুন- #IndiaKaDNA: অভিন্ন দেওয়ানি বিধি চাপিয়ে দিয়ে নয়, আলোচনার মাধ্যমে পদক্ষেপ করা হবে: আইনমন্ত্রী

জি় নিউজ়ের এই আলোচনা সভায় অংশগ্রহণ করেন আপ বিধায়ক তথা দিল্লির ডেপুটি মণীশ সিসোদিয়া। এই মুহূর্তে মাত্রারিক্ত দূষণে জর্জরিত রাজধানী। এ প্রসঙ্গে বক্তব্য রাখতে গিয়ে দূষণের দায় পড়শি রাজ্যের ঘাড়ে চাপালেন মণীশ সিসোদিয়া। তাঁর মতে, দূষণ রুখতে নানা পদক্ষেপ করেছে সরকার। অড-ইভেন প্রকল্প চালু করা হয়েছে দিল্লিতে। ৫ নভেম্বর পর্যন্ত বন্ধ রাখা হয়েছে স্কুল-কলেজ। কিন্তু হরিয়ানা, পঞ্জাবে আগাছা পোড়ানোর জেরে দূষণ বাড়ছে বলে দাবি করেন মণীশ সিসোদিয়া।

.