সমঝোতা এক্সপ্রেস বিস্ফোরণ কাণ্ড: মিডিয়ার সামনে দোষ স্বীকার অভিযুক্তের

সংবাদমাধ্যমের কাছে নিজের দোষ স্বীকার করল সমঝোতা এক্সপ্রেস বিস্ফোরণ কাণ্ডে মূল অভিযুক্ত কমল চৌহান। মঙ্গলবার সংবাদ মাধ্যমের সামনে কমল জানায়, সমঝোতা এক্সপ্রেসে সে বিস্ফোরক রেখে ছিল।

Updated By: Feb 14, 2012, 08:49 PM IST

সংবাদমাধ্যমের কাছে নিজের দোষ স্বীকার করল সমঝোতা এক্সপ্রেস বিস্ফোরণ কাণ্ডে মূল অভিযুক্ত কমল চৌহান। মঙ্গলবার সংবাদ মাধ্যমের সামনে কমল জানায়, সমঝোতা এক্সপ্রেসে সে বিস্ফোরক রেখে ছিল। যদিও কমলের পরিবারের অভিযোগ, ভয় দেখিয়ে জোর করে কমলকে দিয়ে একথা বলানো হয়েছে। ২০০৭-এ সমঝোতা এক্সপ্রেসে বিস্ফোরক রাখার অভিযোগে রবিবার মধ্যপ্রদেশের ইন্দৌর থেকে কমল চৌহানকে গ্রেফতার করেছে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ)।
ধৃত কমলকে এদিন আদালতে তোলা হয়। আদালত তাকে ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত পুলিসি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে। এনআইএ জানায়, কমলকে জিজ্ঞাসাবাদ করে তার আরেক সঙ্গীর হদিশও খুব শীঘ্রই পাওয়া যাবে। তবে নিরাপত্তার খাতিরে বিস্ফোরণ কাণ্ডে অপর অভিযুক্তের নাম প্রকাশ করা হয়নি। ২০০৭-এর ১৮ ফেব্রুয়ারি হরিয়ানার পানিপথের কাছে দিওয়ানায় দিল্লি-লাহোর সমঝোতা এক্সপ্রেসের দুটি বগিতে বিস্ফোরণ ঘটানো হয়। মৃত্যু হয় প্রায় ৬০ জন যাত্রীর।
এই বিস্ফোরণ কাণ্ডে জড়িত থাকার অভিযোগে স্বামী অসীমানন্দ, সাধভি প্রজ্ঞা, রামজি কালসাঙ্গরা, সন্দীপ দাঙ্গে, সুনীল যোশী (মৃত) ও লোকেশ শর্মার বিরুদ্ধে ইতিমধ্যেই চার্জ গঠন করেছে এনআইএ।

.