সবরীমালার দরজা খুলতে অস্বীকার পুরোহিতের, আয়াপ্পা দর্শন না করেই ফিরতে বাধ্য হলেন ২ মহিলা

সবরীমালার প্রধান পুরোহিত কান্ডারারু রাজীভারু সংবাদমাধ্যমে পরে জানান, ভক্তদের পাশেই রয়েছি। আমরা ঠিক করেছি, এরকম চললে মন্দির বন্ধ করে চাবি কর্তৃপক্ষের হাতে তুলে দিয়ে চলে যাব

Updated By: Oct 19, 2018, 12:21 PM IST
সবরীমালার দরজা খুলতে অস্বীকার পুরোহিতের, আয়াপ্পা দর্শন না করেই ফিরতে বাধ্য হলেন ২ মহিলা

নিজস্ব প্রতিবেদন: সুপ্রিম কোর্টের নির্দেশ সত্বেও সবরীমালা মন্দিরে ঢুকতে না পেরে ফিরে এলেন দুই মহিলা। শুক্রবার বিশাল পুলিস বাহিনী নিয়ে মন্দিরের দরজায় হাজির হন হায়দরাবাদের সাংবাদিক কবিতা জাক্কাল ও সমাজকর্মী রেহানা ফাতিমা। কিন্তু তাতেও শেষরক্ষা হল না।

আরও পড়ুন-প্রবল বিক্ষোভ আয়াপ্পা ভক্তদের, হেলমেট পরিয়ে ২ মহিলাকে নিয়ে সবরীমালার পথে পুলিস

আয়াপ্পা ভক্তদের প্রবল বিক্ষোভ তো ছিলই, এবার বাধ সাধলেন সবরীমালা মন্দিরের প্রধান পুরোহিত। পুলিস তাঁদের মন্দিরের দরজায় পৌঁছে দেয়। তবে আয়াপ্পার দর্শনের জন্য প্রয়োজন ছিল পুরোহিতের অনুমতির। সেই অনুমিত দিতে অস্বীকার করেন প্রধান পুরোহিত।

দুই মহিলাকে নিয়ে এদিন মন্দিরে যান আইজি এস শ্রীজিতাভ। মন্দিরের দরজায় দাঁড়িয়ে তিনি অপেক্ষা করতে থাকেন। কিছুক্ষণ পরে মন্দিরের পুরোহিত খবর দেন, মন্দিরের ভেতরে যদি মহিলাদের নিয়ে যাওয়া হয় তাহলে তিনি মন্দির বন্ধ করে চলে যাবেন। এমনটাই জানিয়েছেন শ্রীজিতাভ।

সবরীমালার প্রধান পুরোহিত কান্ডারারু রাজীভারু সংবাদমাধ্যমে পরে জানান, ভক্তদের পাশেই রয়েছি। আমরা ঠিক করেছি, এরকম চললে মন্দির বন্ধ করে চাবি কর্তৃপক্ষের হাতে তুলে দিয়ে চলে যাব। এছাড়া আর কোনও রাস্তা আমাদের সামনে খোলা নেই।

আরও পড়ুন-পুজোর শেষলগ্নে মণ্ডপে ভিড় পূণ্যার্থীদের, নির্ঘণ্ট মেনে আজ কৈলাসে ফেরার পালা উমার

পুরোহিতের তরফ থেকে ওই কথা শোনার পর পিছু হঠে পুলিস। শ্রীজিতাভ সংবাদমাধ্যমে বলেন, ওই দুই মহিলাকে উপযুক্ত নিরাপত্তা দেওয়া হয়েছে। ভবিষ্যতেও দেওয়া হবে। তবে এক্ষেত্রে দর্শন-এর বিষয়টি পুরোহিতের ওপরে নির্ভর। গেটা বিষয়টি ওই দুই মহিলা ভক্তকে জানানো হয়েছে। তাঁরা ফিরে যেত রাজি হয়েছেন।

 

.