Moscow-Goa flight: মস্কো-গোয়াগামী বিমানে বোমাতঙ্ক! নির্দিষ্ট গন্তব্যর বদলে গুজরাতে জরুরি অবতরণ

 মস্কো থেকে গোয়াগামী বিমানে মেলেনি বোমা। NSG-র দুটি দল চার্টার্ড বিমানটিতে তল্লাশি চালায়। কিছুই মেলেনি বলে জানা গেছে। গতকাল ২৪৪ জন রুশ নাগরিককে নিয়ে মস্কো থেকে বিমানটি গোয়া আসছিল। বিমানে বোমা আছে বলে গোয়া এয়ার ট্রাফিক কন্ট্রোলে হুমকি-ফোন আসায়, রাত পৌনে ১০টা নাগাদ গুজরাতের জামনগরে ভারতীয় বায়ুসেনার ঘাঁটিতে জরুরি অবতরণ করানো হয় চার্টার্ড বিমানটিকে। যাত্রীদের নিরাপদে নামিয়ে এনে বিমানটিকে আইসোলেশন বে-তে রেখে দফায় দফায় তল্লাশি চালানো হয়। কিছু না মেলায় সকাল ১১টা নাগাদ বিমানটির ফের গোয়া রওনা দেওয়ার কথা রয়েছে। আতঙ্ক ছড়াতেই কি উড়ো ফোন, উঠছে প্রশ্ন।

Updated By: Jan 10, 2023, 12:52 PM IST
Moscow-Goa flight: মস্কো-গোয়াগামী বিমানে বোমাতঙ্ক! নির্দিষ্ট গন্তব্যর বদলে গুজরাতে জরুরি অবতরণ
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মস্কো থেকে গোয়াগামী বিমানে মেলেনি বোমা। NSG-র দুটি দল চার্টার্ড বিমানটিতে তল্লাশি চালায়। কিছুই মেলেনি বলে জানা গেছে। গতকাল ২৪৪ জন রুশ নাগরিককে নিয়ে মস্কো থেকে বিমানটি গোয়া আসছিল। বিমানে বোমা আছে বলে গোয়া এয়ার ট্রাফিক কন্ট্রোলে হুমকি-ফোন আসায়, রাত পৌনে ১০টা নাগাদ গুজরাতের জামনগরে ভারতীয় বায়ুসেনার ঘাঁটিতে জরুরি অবতরণ করানো হয় চার্টার্ড বিমানটিকে। যাত্রীদের নিরাপদে নামিয়ে এনে বিমানটিকে আইসোলেশন বে-তে রেখে দফায় দফায় তল্লাশি চালানো হয়। কিছু না মেলায় সকাল ১১টা নাগাদ বিমানটির ফের গোয়া রওনা দেওয়ার কথা রয়েছে। আতঙ্ক ছড়াতেই কি উড়ো ফোন, উঠছে প্রশ্ন।

সোমবার মস্কো থেকে গোয়াগামী একটি বিমানকে গুজরাতের উদ্দেশে পাঠানো হয়। দূতাবাস জানায়, মস্কো থেকে গোয়া যাওয়ার পথে আজুর বিমানে বোমা হামলার ঘটনায় ভারতীয় কর্তৃপক্ষ তাদের সতর্ক করে। ভারতীয় কর্তৃপক্ষ মস্কো থেকে গোয়া পর্যন্ত আজুর এয়ার ফ্লাইটে বোমা হামলার হুমকি সম্পর্কে দূতাবাসকে সতর্ক করেছিল। ভারতীয় বায়ুসেনা ঘাঁটি জামনগর বিমানবন্দরে জরুরি অবতরণ করে বিমানটি। রুশ দূতাবাস এক বিবৃতিতে জানিয়েছে, বিমানে থাকা সবাই নিরাপদ রয়েছে। কর্তৃপক্ষ বিমানের পরিদর্শন করছে।

আরও পড়ুন, Delhi Pollution: পরিস্থিতি খুবই খারাপ, দিল্লিতে আপাতত নিষিদ্ধ পেট্রোল ও ডিজেলের এই দু'ধরনের গাড়ি

মস্কো-গোয়া বিমানকে গুজরাতের জামনগরে নিয়ে যাওয়ার পর ওই বিবৃতি জারি করা হয়। এদিকে জামনগর বিমানবন্দরের ডিরেক্টর জানিয়েছেন, এনএসজি সন্দেহজনক কিছু পায়নি। বিমানটি আজ সকাল ১০টা থেকে রাত ১১টার মধ্যে জামনগর থেকে গোয়া যাওয়ার কথা। তিনি আরও বলেন, ‘সব লাগেজও পরীক্ষা করা হয়েছে।

আরও পড়ুন, Flight Disaster: এবার ভিস্তারা, মাঝ-আকাশে বিকল হাইড্রোলিক ব্যবস্থা! কোনওক্রমে রক্ষা...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.