ভারতের ৯৯ শতাংশ মুসলিম হিন্দুস্তানি, দাবি আরএসএস নেতা ইন্দ্রেশ কুমারের

ইন্দ্রেশ কুমার বলেছেন যে ভারতের ৯৯ শতাংশ মুসলিম তাদের পূর্বপুরুষ, সংস্কৃতি, ঐতিহ্য এবং মাতৃভূমির দিক থেকে 'হিন্দুস্তানি'। পাশাপাশি তিনি তিন তালাক, জম্মু ও কাশ্মীর, অযোধ্যা, গো-হত্যা, সন্ত্রাসবাদ সহ অন্যান্য বিষয়ে এমআরএম-এর কার্যক্রম, কর্মসূচি এবং প্রচার সম্পর্কে কথা বলেছেন।

Updated By: Nov 14, 2022, 08:34 AM IST
ভারতের ৯৯ শতাংশ মুসলিম হিন্দুস্তানি, দাবি আরএসএস নেতা ইন্দ্রেশ কুমারের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (আরএসএস) নেতা ইন্দ্রেশ কুমার সংগঠনের প্রধান মোহন ভাগবতের মতামতকে সমর্থন করেছিলেন। সঙ্ঘ প্রধান মহন ভাগবত বলেছিলেন যে ভারতীয়দের একই পূর্বপুরুষ ছিল, তাই তাদের ডিএনএ একই। এর সঙ্গে ইন্দ্রেশ কুমার বলেছেন যে ভারতের ৯৯ শতাংশ মুসলিম তাদের পূর্বপুরুষ, সংস্কৃতি, ঐতিহ্য এবং মাতৃভূমির দিক থেকে 'হিন্দুস্তানি'। আরএসএস নেতা ইন্দ্রেশ কুমার থানের উত্তরনের রামভাউ ম্লগি প্রবোধিনীতে আরএসএসের মুসলিম শাখা 'মুসলিম রাষ্ট্রীয় মঞ্চ' (এমআরএম) এর কর্মীদের দুই দিনের রাষ্ট্রীয় পর্যায়ের কর্মশালার সমাপ্তি অনুষ্ঠানে বক্তব্য রাখছিলেন। সেই সময় তিনি বলেন, 'পবিত্র কুরানের নির্দেশ এবং নীতি অনুযায়ী আমাদের জাতির প্রতি আমাদের কর্তব্যকে সর্বোত্তম এবং অন্য সব কিছুর ঊর্ধ্বে বিবেচনা করা উচিত।'

আরএসএস প্রধান মোহন ভাগবতের বক্তব্য যে 'ভারতীয়দের একই ডিএনএ আছে' তাকে উদ্ধৃত করে ইন্দ্রেশ কুমার বলেন, 'ডি মানে স্বপ্ন, যা আমরা প্রতিদিন দেখি। এন মূল জাতির প্রতিনিধিত্ব করে এবং এ পূর্বপুরুষদের প্রতিনিধিত্ব করে।'

আরও পড়ুন: 'জ্ঞানবাপী আমাদের জীবনের থেকেও প্রিয়', বিজেপিকে হুঁশিয়ারি সপা নেতা শফিকুর রহমান বারকের

এর পাশাপাশি তিনি তিন তালাক, জম্মু ও কাশ্মীর, অযোধ্যা, গো-হত্যা, সন্ত্রাসবাদ সহ অন্যান্য বিষয়ে এমআরএম-এর কার্যক্রম, কর্মসূচি এবং প্রচার সম্পর্কে কথা বলেছেন।

মহিলা কর্মী সহ রাজ্য জুড়ে ৪০ টিরও বেশি জায়গা থেকে মোট ২৫০ জন কর্মী 'মুসলিম জাতীয় মঞ্চ'-এর এই কর্মশালায় অংশ নিয়েছিলেন। এই সময় এমআরএমের জাতীয় আহ্বায়ক ইরফান আলী পীরজাদে এবং বিরাগ পাচপোর সহ সংগঠনের অন্যান্য পদাধিকারীরা উপস্থিত ছিলেন।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.