রোজভ্যালির ২৯৫ কোটি টাকা বাজেয়াপ্ত, দেশজুড়ে ফ্রিজ ১৮০০'টির বেশি অ্যাকাউন্ট

দেশের মোট পাঁচটি রাজ্যে চিটফান্ড সংস্থা রোজ ভ্যালির আঠারোশোর বেশি অ্যাকাউন্ট ফ্রিজ করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। বাজেয়াপ্ত করা হয়েছে ওই সব অ্যাকাউন্টে থাকা সংস্থার ২৯৫ কোটি টাকা। গোটা দেশে একলপ্তে এত বেশি নগদ টাকা বাজেয়াপ্ত করার কোনও নজির নেই। এর আগে সাহারা গোষ্ঠীর ১৩০ কোটি টাকা একলপ্তে বাজেয়াপ্ত করেছিল আয়কর দফতর। একইসঙ্গে রোজ ভ্যালির বিভিন্ন অ্যকাউন্টে থাকা আরও ৫৭ কোটি টাকা বাজেয়াপ্ত করার প্রক্রিয়া জারি রেখেছে ইডি। ওই সব অ্যাকাউন্টের বেশ কয়েকটি রয়েছে এরাজ্যে।  

Updated By: Nov 27, 2014, 08:59 PM IST
রোজভ্যালির ২৯৫ কোটি টাকা বাজেয়াপ্ত, দেশজুড়ে ফ্রিজ ১৮০০'টির বেশি অ্যাকাউন্ট

ওয়েব ডেস্ক: দেশের মোট পাঁচটি রাজ্যে চিটফান্ড সংস্থা রোজ ভ্যালির আঠারোশোর বেশি অ্যাকাউন্ট ফ্রিজ করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। বাজেয়াপ্ত করা হয়েছে ওই সব অ্যাকাউন্টে থাকা সংস্থার ২৯৫ কোটি টাকা। গোটা দেশে একলপ্তে এত বেশি নগদ টাকা বাজেয়াপ্ত করার কোনও নজির নেই। এর আগে সাহারা গোষ্ঠীর ১৩০ কোটি টাকা একলপ্তে বাজেয়াপ্ত করেছিল আয়কর দফতর। একইসঙ্গে রোজ ভ্যালির বিভিন্ন অ্যকাউন্টে থাকা আরও ৫৭ কোটি টাকা বাজেয়াপ্ত করার প্রক্রিয়া জারি রেখেছে ইডি। ওই সব অ্যাকাউন্টের বেশ কয়েকটি রয়েছে এরাজ্যে।  

এরই পাশাপাশি রোজ ভ্যালি গোষ্ঠীর সম্পত্তি চিহ্নিত করার কাজও শুরু করেছে ইডি। গত মঙ্গলবার ইডি অফিসে ডেকে পাঠিয়ে জেরা করা হয় রোজ ভ্যালির কর্ণধার গৌতম কুণ্ডুকে। সেই সময় সংস্থার মোট সম্পত্তির একটি তালিকা জমা দেন গৌতম কুণ্ডু। ওই তালিকার সঙ্গে নিজেদের তৈরি করা রোজ ভ্যালির সম্পত্তির তালিকা মিলিয়ে দেখছেন ইডি কর্তারা। আগামী মাসের মাঝামাঝি ওই সব সম্পত্তি বাজেয়াপ্ত করার কাজ শুরু করবে ইডি।

.